May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিশ্বকাপ চলাকালীন দাড়ি কাটবেন না রোনাল্ডো ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিশ্বকাপের প্রথম ম্যাচেই স্পেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। বুধবার সেই রেকর্ডও ম্লান করে প্রথম ম্যাচের মতোই ৪ মিনিটের মধ্যেই গোল করে ফেলেন। এতেই অধিনায়ক হিসেবে বিশ্বকাপে ৬ গোল করে প্রাক্তন আর্জেন্টাইন অধিনায়ক দিয়েগো মারাদোনাকে ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ছাপিয়ে গেলেন পুসকাসকে।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এমন দুর্দান্ত পারফরমেন্সেই পর্তুগাল এখন তাদের গ্রূপের এক নম্বরে থাকা দল। কিন্তু এই সমস্ত বিষয়কে ছাপিয়ে উঠে এসেছে রোনাল্ডোর মুখের দাড়ি রহস্য। কেননা, বিশ্বকাপের আগে রোনাল্ডোর মুখে দাড়ি খুব একটা কোনোদিন দেখা যায়নি। এবার প্রথম ম্যাচ থেকেই থুতনির নিচে হালকা দাড়ি রেখেছেন তিনি। যদিও বুধবার মরক্কোকে হারানোর পর সেই দাড়ি রাখার পেছনে যে রহস্য রয়েছে তা ফাঁস করেছেন করলেন রিয়েল মাদ্রিদের এই তারকা ফুটবলার। মরক্কোর বিরুদ্ধে ম্যাচ শেষে ফিফা প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় রোনাল্ডো বলেন, ‘স্পেন ম্যাচের আগে আমি সেভ করছিলাম। কিন্তু এই সময় কিছুটা কেটে যাওয়ায়, অল্প কিছু দাড়ি রয়ে যায়। তখন ভাবলাম, স্পেনের বিরুদ্ধে গোল করতে পারলে, বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত এই দাড়ি রেখে দেব। যেহেতু সেদিন গোল করেছি এবং আজও করলাম, তাই এটা আপাতত রেখেই দেব।’

পর্তুগাল নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করে। তিনটি গোলই করেন রোনাল্ডো। এরপর মরক্কোর বিরুদ্ধেও ১-০ গোলে জেতা ম্যাচেও তিনি গোল করেন। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচে ৮৫টি গোলের মালিক রোনাল্ডো। যা ইউরোপিয়ান খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ।

 

Related Posts

Leave a Reply