May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

মিশরের জার্সিতে আজই শেষ ম্যাচ খেলতে মাঠে নামছেন সালাহ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপের পর মিশরের জার্সিতে আর নাও দেখা যেতে পারে আলোচিত তারকা ফুটবলার মোহাম্মদ সালাহকে। রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ চেচনিয়ার নাগরিকত্ব নিয়ে তৈরী হওয়া উত্তেজনা থেকেই তিনি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বলে বিশ্বস্ত সূত্রের খবর।

জানা যাচ্ছে, এই নতুন রাজনৈতিক বিতর্কের ঘটনায় সালাহ যথেষ্ট অসন্তুষ্ট। তিনি চান না খেলার বাইরে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে তাকে ব্যবহার করা হোক। উল্লেখ্য, একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরটি। যেখানে দেখানো হচ্ছে ক্রেমলিন সমর্থিত চেচনিযার প্রেসিডেন্ট রমজান কাদিরভোর সঙ্গে কথা বলছেন সালাহ এবং তার শার্টে একটি চেচনিয়ার পতাকা বহন করছেন।

বিশ্বকাপ খেলতে গিয়ে চেচনিয়ার রাজধানী গ্রজনিতে অনুশীলনের জন্য শিবির করে মিশর। সেখানেই মিশর তারকার সঙ্গে ছবি তোলার সুযোগ হাতছাড়া করেননি রমজান কাদিরভ। একই সঙ্গে তাকে চেচনিয়ার নাগরিকত্বও দেওয়া হয়। এই ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় রমজান কাদিরভ লেখেন, ‘মোহাম্মদ সালাহ চেচনিয়ার সাম্মানিত নাগরিক। মিশর ও লিভারপুলের এই মহান ফুটবলারকে সর্বোচ্চ সম্মান দেওয়ার ঘোষণাপত্রে সাক্ষর করেছি আমি।’

প্রসঙ্গত, ক্রেমলিনের সমর্থন নিয়ে ২০০৭ সালে চেচনিয়ার দায়িত্ব নেন রমজান কাদিরভ। এরপর থেকে মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই অঞ্চলে কঠোর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন তিনি। যদিও বার্তা সংস্থা সিএনএন এই বিষয়ের সত্যতা জানার জন্য মিশরীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করলে তারা বিস্ময় প্রকাশ করেন। ফেডারেশন জানায়, সালাহ কোনো সিদ্ধান্ত নিলে আমরা জানতাম। আমরা সারাদিন তার সঙ্গে কাটিয়েছি। কিন্তু আমাদের কোনো প্রতিনিধির সঙ্গে সে এই বিষয়ে আলোচনাই করেনি।

ফেডারেশন আরও জানায়, আমরা এখানে খেলতে এসেছি। আমরা কোনো রাজনৈতিক বিষয়ে কথা বলতে চাই না। রাশিয়া বিশ্বকাপের নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ সোমবার সৌদি আরবের মুখোমুখি হতে চলেছে মিশর। আগের দুই ম্যাচে হেরে যাওয়ার ফলে আজ জিতলেও তাই নক আউট পর্বে যাওয়ার সুযোগ নেই সালাহদের।

 

Related Posts

Leave a Reply