May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নেইমারকে অভিনেতা বলায় ক্ষুব্ধ রোনাল্ডো 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

নেইমারের নৈপুণ্যে মেক্সিকোকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। ম্যাচটিতে তিনি একটি গোলও করেছেন ও অপরটি করিয়েছেন। কিন্তু পারফরমেন্সের পাশাপাশি আলোচনা চলছে মাঠে বারবার আহত হওয়ার ‘অভিনয়’ নিয়েও। এই বিষয় নিয়ে নেইমারকে সমালোচনায় বিদ্ধ করায় ক্ষুব্ধ হয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো। তিনি বলেন, ‘নেইমারকে নিয়ে যা বলা হচ্ছে সবই ভুল। তাকে ইচ্ছাকৃত ফাউল করা হচ্ছে, যাতে সে খেলতে না পারে। তারপরও তাকে আটকে রাখা সম্ভব হচ্ছে না। নেইমারের সমালোচনা করে তাকে আটকে রাখা যাবে না।’

গত ২২ জুন সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হয়েছিলো ব্রাজিল-কোস্টারিকা। ওই ম্যাচের ৭৯ মিনিটে বল নিয়ে কোস্টরিকার ডি-বক্সের ভেতর ঢুকে যান নেইমার। সেই সময় তাকে বাধা দেওয়ার চেষ্টা করেন কোস্টারিকার ডিফেন্ডার জিয়ান কার্লো গঞ্জালেজ। মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। সাথে সাথে ফাউলের কারণে পেনাল্টির নির্দেশ দেন ওই ম্যাচের অন-ফিল্ড রেফারি।

রেফারির এই সিদ্ধান্তের প্রতিবাদ করে কোস্টারিকার খেলোয়াড়রা। পরে ভিডিও রেফারির সহায়তা নিয়ে পেনাল্টি বাতিল করে দেন অন-ফিল্ড রেফারি। টিভি রিপ্লেতে দেখা যায়, কোস্টারিকার গঞ্জালেজ বাধা দেয়ার সময় নেইমারের গায়ে স্পর্শই করেননি। অভিনয়ের ভান করেই মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। যাতে পেনাল্টি পাওয়া যায়। পেনাল্টি ঠিকই পেয়েছিলেন নেইমার। কিন্তু ভিডিও রেফারির সহায়তায় সেই পেনাল্টি বাতিল হয়।

ক্ষিপ্ত হয়ে সংবাদ মাধ্যমেরও এক হাত নিতে ছাড়েননি রোনাল্ডো। তিনি বলেন ‘নেইমারকে নিয়ে এইসব সমালোচনার কোনো ভিত্তি নেই। রেফারি নেইমারকে রক্ষা করতে পারছেন না। প্রতিপক্ষ খেলোয়াড়রা ইচ্ছাকৃতভাবে ফাউল করছে নেইমারকে। টিভির অনুষ্ঠানের সময় ভরাতে বা খবরের কাগজের শিরোনাম আর্কষণীয় করতেই এই সমালোচনা। তবে এই সব সমালোচনায় আমল দিচ্ছেন না নেইমার। ঠিকই নিজের সেরা পারফরমেন্স করছে সে।’ নেইমারের বুদ্ধিমত্তার কারণে প্রতিপক্ষের খেলোয়াড়রা তাকে আটকে রাখতে পারছে না। নয়তো বড় ধরনের ইনজুরিতে নেইমার পড়তো বলে মনে করেন রোনাল্ডো।

তিনি বলেন, ‘নেইমার একজন বুদ্ধিমান ফুটবলার। বল নিয়ে এগিয়ে যাওয়ার সময় কী-ভাবে বিপক্ষের খেলোয়াড়দের ট্যাকল থেকে নিজেকে বাঁচাতে হয়, এ ব্যাপারে ভালোই জানে নেইমার। নয়তো অনেক আগেই বড় ধরনের ইনজুরিতে পড়তে পারতো সে। নেইমারের মত অন্যান্য দলের খেলোয়াড়দের সাথে এমন আচরণ করে না প্রতিপক্ষের খেলোয়াড়রা।’

 

Related Posts

Leave a Reply