May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

৩০৪ রান করে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন পাকিস্তানের দুই ওপেনিং জুটি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বুলাওয়েতে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩৯৯ রান করলো পাকিস্তান। যার ফলে মাত্র ১ রানের জন্য ওয়ানডে ক্রিকেটের ইনিংসে ৪০০ রানের ক্লাবে প্রবেশ করা হল না তাদের। যদিও পাকিস্তানের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের এটিই সর্বোচ্চ রানের স্কোর। এর আগে ২০১০ সালে বাংলাদেশের বিরুদ্ধে ৩৮৫ রানের স্কোরটি ছিল সর্বোচ্চ।

এদিকে একই দিনে আরেকটি রেকর্ড গড়েন ফখর জামান ও ইমাম উল হক।ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড গড়েছেন পাকিস্তানের এই দুই ব্যাটসম্যান। জিম্বাবোয়ের বিরুদ্ধে ওপেনিং জুটিতে ৩০৪ রান সংগ্রহ করে এই রেকর্ড গড়েন তারা। ফখর জামান ১৬৯ ও ইমাম উল হক ১১৩ রান করেন। ৪২তম ওভারের শেষ বলে তুলে মারতে গিয়ে ইমাম উল হক আউট হলে জুটি ভেঙ্গে যায়।

এদিন দলের দুই ওপেনার ব্যাটসম্যান ফখর জামান ও ইমাম উল হকের ৩০৪ রানের জুটিতে ভর করে এই বিশাল রানের পাহাড় দাঁড় করায় পাকিস্তান। আর ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের জন্য ডাবল সেঞ্চুরির দেখা পান পাকিস্তানের ওপেনার ব্যাটসম্যান ফখর জামান। ১৪৮ বলে ২৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ডাবল সেঞ্চুরি করেন তিনি। অপরাজিত থাকনে ২১০ রানে।

ফলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম কোনও পাকিস্তানি ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন। ওয়ানডে ক্রিকেটর ইতিহাসে এটি ৮ম ডাবল সেঞ্চুরি। এর আগে মোট পাঁচজন ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি করতে পেরেছেন। তারা হলেন রোহিত শর্মা, শচীন টেন্ডুলকার, ক্রিস গেইল, মার্টিন গাপটিল। এর মধ্যে ভারতের রোহিত শর্মা সর্বোচ্চ ৩ বার ডাবল সেঞ্চুরি করেছেন।

 

Related Posts

Leave a Reply