May 18, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

গরিবের হাতি পোষার গল্প সত্যি করে দেখালেন দেবরাজন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ
কোথায় আছে গরিবের নিজের সামর্থের বাইরে বিশেষ কিছু করার অর্থ হাতি পোষা। কারণ হাতির যে খোরাক এতো বেশি যে গরিব পুষলে ঘরের ঘটি-বাটি পর্যন্ত বিক্রি হয়ে যাবে। তাই এ দিকে পাও বাড়ায় না কেউ। কিন্তু এই প্রবাদকেও সত্যি করে দেখিয়েছেন গরিব কৃষক দেব্রাজন। 
গ্রামের কৃষক হয়েও ছোটবেলায় দেখা স্বপ্ন পূরণ করতে পারলেন কৃষক দেবরাজন। আট বছর বয়স থেকেই স্বপ্ন বুনছিলেন নিজের টাকায় আলিশান গাড়ি কেনার। অবশেষে ৮৮ বছর বয়সে ৩৩ লাখ টাকা দিয়ে মার্সিডিজ বেনজ কিনলেন এই কৃষক। এ যেনো ‘গরিবের হাতি পোষার গল্প।’ভোপালের কৃষক দেবরাজন। তার মার্সিডিজ কেনার গল্প সত্যিই চমকে দেয়। জানা গেছে, আট বছর বয়সে রাস্তা দিয়ে যাওয়ার সময় মার্সিডিজ বেনজ দেখেছিলেন তিনি। তখন বিলাসবহুল এই গাড়ির নামও জানতেন না তিনি। শুধু চোখ টেনেছিল গাড়ির সামনে তিনকোণা তারার লোগোটা। তারপর থেকে ধীরে ধীরে বয়স বেড়েছে, অভিজ্ঞতা বেড়েছে, কিন্তু নিজের একটা মার্সিডিজের স্বপ্ন কখনও ফিকে হতে দেননি তিনি

চাষবাস করে সামান্য আয় করেন দেবরাজ। ছোটবেলা থেকে লালিত স্বপ্ন পূরণে সারা জীবন জমিয়েছেন পয়সা। তার স্বপ্ন সফল করতে পাশে থেকেছেন স্ত্রী-ও। অবশেষে ৮৮ বছর বয়সে পৌঁছে ৩৩ লক্ষ টাকা দিয়ে মার্সিডিজ বেনজ বি ক্লাস মডেলের গাড়ি কিনলেন তিনি।স্বপ্ন সফল হওয়াতে দিনটিকে কেক কেটে উদযাপনও করেন তিনি।

Related Posts

Leave a Reply