May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

হার দিয়ে শুরু হলো ইনিয়েস্তার জাপান যাপন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

স্প্যানিশ লিগের সঙ্গে দীর্ঘদিনের বন্ধন ছিন্ন করে জাপানে গিয়ে অভিষেক স্মরণীয় হলো না আন্দ্রেস ইনিয়েস্তার। সেদেশের শীর্ষ জে লিগের ম্যাচে স্প্যানিশ জাদুকরের নতুন ক্লাব ভিসেল কোবে ০-৩ গোলে হেরে গেল শোনান বেলমারের কাছে। ইনিয়েস্তা অবশ্য পুরো ম্যাচ খেলেননি। তাকে নামানো হয় ম্যাচের শেষ ৩২ মিনিটের জন্য। তখনই কোবে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল। মাঠে নেমেও দলের হার রুখতে বিশেষ কিছুই করতে পারেননি ইনিয়েস্তা।

৩৪ বছরের ইনিয়েস্তার খেলা দেখতে মাঠে উপস্থিত ২৬ হাজার দর্শক স্পেনের পতাকা নিয়ে খেলা দেখতে আসেন। তাদের সন্তুষ্ট করতে না পেরে প্রাক্তন বার্সেলোনা তারকা বেশ হতাশ। ম্যাচের পরে বললেন, ‘হারতে ভালবাসি না। হার সব সময়ই আমার কাছে লজ্জার। মনে রাখবেন আমার নতুন অভিযান সবে শুরু হল। আর এখানে দেখলাম খুবই শরীরি ফুটবল হয়। যা আমার মতে, জে লিগের উৎকর্ষতাই প্রমাণ করে।’

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপ শেষে জাতীয় দল থেকে অবসর নিয়েছেন ইনিয়েস্তা। আর নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে আসার সময় বলেছেন, কোনোদিন তিনি বার্সেলোনার বিরুদ্ধে মাঠে নামবেন না। সেই কারণেই স্পেন কিংবা ইউরোপ ছেড়ে চলে এলেন এশিয়ায়। জাতীয় দলের হয়ে ১৩১ টি ম্যাচ খেলা এই মাঝমাঠের শিল্পী বার্সেলোনার হয়ে খেলেছেন ৬৭৪টি ম্যাচ।

 

Related Posts

Leave a Reply