May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৪ বছরেও খোঁজ মিললো না মালয়েশিয়ার এমএইচ -৩৭০ বিমানের! পদত্যাগ অসামরিক বিমান পরিবহন প্রধানের

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

মালয়েশিয়ার হারিয়ে যাওয়া ফ্লাইট এমএইচ ৩৭০ -এর তদন্তে কুয়ালালামপুর এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেমে ব্যাপক অনিয়ম ধরা পড়েছে। একে ঠিক সেই কারণেই পদত্যাগ করলেন সেদেশের অসামরিক বিমান পরিবহন প্রধান আযহারুদ্দিন আবদুল রহমান। আজ রয়টার্স এই খবর জানিয়েছে।

কুয়ালালামপুর থেকে চীনের বেইজিং যাওয়ার উদ্দেশে ২০১৪ সালের ৮ মার্চ ১২ জন ক্রু ও ২২৭ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছিল বোয়িং ৭৭৭-২০০ ইআরএ প্লেনটি। ওড়ার ঘণ্টাখানেক পড়েই আকাশে উধাও হয়ে যায় প্লেনটি। গতকাল তদন্ত রিপোর্ট প্রকাশের পর অনিয়মের বিষয়টি উঠে আসে। এক বিবৃতিতে আযহারুদ্দিন জানান, তদন্ত রিপোর্ট অনুযায়ী স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসরণ করেনি এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেম। তবে প্লেনটি নিখোঁজ হওয়ার ঘটনায় এভিয়েশন কর্তৃপক্ষকে দায়ী করা হয়নি এই রিপোর্টে। সবদিক থেকে বিবেচনার পর আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, নিখোঁজ সেই ফ্লাইট এমএইচ ৩৭০-এর অনুসন্ধান অভিযানে কোনো ক্লু পাওয়া যায়নি। নির্ধারিত দিনেও শেষ অনুসন্ধান রিপোর্টেও রহস্যময় এ ফ্লাইটটির কোনো সদর্থক তথ্য না পেয়ে হতাশ যাত্রীদের পরিবার। তদন্তের অগ্রগতি নিয়ে হারিয়ে যাওয়া ব্যক্তিদের স্বজনরা ক্ষোভ প্রকাশ করেছেন।


Related Posts

Leave a Reply