May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

আমেরিকার কোপের মুখে রাশিয়া, চীন ও সিঙ্গাপুরের তিনটি কম্পানি

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

নিষেধাজ্ঞা অমান্য করে উত্তর কোরিয়ার সঙ্গে বাণিজ্য করার অভিযোগে এবার রাশিয়া, চীন ও সিঙ্গাপুরের তিনটি কম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করলো আমেরিকা। পিয়ংইয়ংয়ের ওপর আমেরিকা যে অর্থনৈতিক চাপ সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে তার অংশ হিসেবে গতকাল মার্কিন প্রশাসন এই ঘোষণা করেছে।

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন নুচিন এক বিবৃতিতে বলেছেন, উত্তর কোরিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে এবং এই নিষেধাজ্ঞা এড়ানোর কৌশল হিসেবে রাশিয়া, চীন ও সিঙ্গাপুরভিত্তিক যেসব কোম্পানি কাজ করছে তাদের মার্কিন আইনের আওতায় আনা হবে। এই সব কোম্পানিগুলো মারাত্মক ঝুঁকির মুখে রয়েছে বলে তিনি উল্লেখ করেন। নতুন নিষেধাজ্ঞার আওতায় একজন ব্যবসায়ীকে এবং চীন, রাশিয়া ও সিঙ্গাপুরের তিনটি জাহাজ কোম্পোনিকে তালিকাভুক্ত করা হয়েছে।

এগুলো হলো চীনের ডালিয়ান সান মুন স্টার ইন্টারন্যাশনাল লজিস্টিক ট্রেডিং কোম্পানি এবং সিঙ্গাপুরভিত্তিক এসআইএসএমএস লিমিটেড। দুটি কোম্পানিকেই নিষেধাজ্ঞা লঙ্ঘন করে উত্তর কোরিয়ার সঙ্গে বাণিজ্য চালিয়ে যাওয়ার জন্য অভিযুক্ত করা হয়েছে। অন্যদিকে, রাশিয়ার বন্দর সেবা সংস্থা প্রফিনেট লিমিটেড এবং তার পরিচালক ভ্যাসিলি আলেকজান্দ্রোভিচকে নিষেধাজ্ঞার আওতায় আনা হয়েছে।

Related Posts

Leave a Reply