May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

বাথরুমে মেইল চেক করার অভ্যাস ৪০ শতাংশ মানুষের!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

আমাদের জীবনের বেশ বড় জায়গা জুড়ে রয়েছে সোশ্যাল মিডিয়া। তবে তার জন্য ই-মেইলের ব্যবহারটা কিছু কমে যায়নি। বরঞ্চ কিছুটা বেড়েছে। এই বছরই ই-মেইল ব্যবহারের পরিমাণ বেড়েছে ১৭ শতাংশ। বর্তমানে টিভি দেখার সময় ৬০ ভাগ মানুষ তাদের মেইলের ইনবক্স চেক করেন। বাথরুম ব্যবহারের সময় ই-মেইল চেক করেন ৪০ ভাগ মানুষ। অ্যাডভ’স ২০১৮ কনজিউমার ই-মেইল শীর্ষক একটি সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। তাতে দেখা যায়, ফোনে কথা বলার সময় ৩৫ ভাগ, কাজের সময় ১৬ ভাগ, এমনকি গাড়ি চালানোর সময়ও অনেকে ই-মেইল চেক করেন (১৬ ভাগ)

মধ্যবয়সীরা (২৫ থেকে ৩৪) সবচেয়ে বেশি সময় ব্যয় করেন ই-মেইলের ইনবক্স চেক করার পেছনে, প্রতিদিন প্রায় ৬.৪ ঘণ্টা। তরুণদের মধ্যে এই হার (১৮-২৪) ৫.৮ ঘণ্টা। ৮১ শতাংশ মানুষ ছুটির সময়েও কাজ সম্পর্কিত ই-মেইল চেক করেন। কেন এখনো ই-মেইল ব্যবহারের পরিমাণ এতটা বেশি তার কারণও খুঁজে বের করা হয়েছে। ব্যবহারকারীরা জানান, তথ্য সাজানো, ফাইল করা, ফিল্টারসহ ই-মেইলের অন্যান্য ব্যবস্থাগুলো খুব সহজ।

তাছাড়া ই-মেইলের সঙ্গে অধিকাংশ মানুষ অনেক আগে থেকেই পরিচিত। ই-মেইলের ব্যবহার বাড়ার পেছনে রয়েছে তথ্য সুরক্ষার বিষয়ে ব্যবহারকারীদের আত্মবিশ্বাস। তথ্যের আদান-প্রদানে সামাজিক মাধ্যমের থেকে অনেকেই ই-মেইলটাকেই বেশি গুরুত্ব দেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ১০০০ জনের ওপর এই সমীক্ষাটি চালানো হয়েছে।

Related Posts

Leave a Reply