May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভিডিও কলে সারা হলো মায়ের শেষকৃত্য, মেয়ের কাছে চিতা-ভস্ম পৌঁছলো কুরিয়ারে! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মা-মেয়ের এই কাহিনী নাড়িয়ে দিয়েছে প্রযুক্তির দুনিয়াকে। মহারাষ্ট্রের পালঘরে থাকেন এক বৃদ্ধ দম্পতি। তাদের একমাত্র মেয়ে থাকেন আহমেদাবাদে। কিন্তু মায়ের মৃত্যুর খবর পেয়ে এই সামান্য দূরত্ব পাড়ি দেওয়ার সময় হলো না মেয়ের! মহা ‘কর্মব্যস্ত’ মেয়ে মায়ের শেষকৃত্য সারলেন মোবাইলে ভিডিও কলিংয়ের মাধ্যমে। শুধু তাই নয়; অস্থি নেওয়ার জন্যও ব্যবহার হলো কুরিয়ার সার্ভিস!

জানা গেছে, বিয়ের পর থেকেই আহমেদাবাদে থাকেন ধীরাজ প্যাটেল ও নয়াবাই প্যাটেলের একমাত্র মেয়ে। গত মঙ্গলবার নিজের বাড়িতে যখন নয়াবাই মারা যান, তখন ধীরাজ বাড়িতে ছিলেন না। গ্রামবাসীরা আহমেদাবাদে মেয়েকে খবর দিলেও তিনি আসতে পারবেন না বলে পরিস্কার জানিয়ে দেন। মায়ের শেষকৃত্যের সময় স্থানীয় একজনের সহযোগিতায় ভিডিও কলের মাধ্যমে যুক্ত হন তিনি। এখানেই শেষ নয়, মায়ের অস্থিও তাকে ক্যুরিয়ার করে দিতে গ্রামবাসীদের অনুরোধ করেন তিনি।

গ্রামবাসীরাই শেষকৃত্য সম্পন্ন করে অস্থি মেয়েকে পাঠিয়ে দেন। এভাবেই সন্তানের যাবতীয় কর্তব্য পালন করে ফেলেন ওই মহিলা। প্রযুক্তিগত ভাবে আমরা যতই এগিয়ে যাচ্ছি, ততই সম্পর্কের বাঁধনগুলো যেন আলগা হয়ে যাচ্ছে। আহমেদাবাদের সেই মেয়ে যেন এই কঠিন সত্যটাকেই আরও সত্যি করে প্রকাশ করল।

Related Posts

Leave a Reply