May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

লক্ষণের সেরা একাদশে অধিনায়ক সৌরভ!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

অবসরের পর বিভিন্ন সময় তারকা ক্রিকেটারদের একাদশ গঠন করতে দেখা যায়। ভিভিএস লহ্মণও এর ব্যতিক্রম নন। তবে, নিজের টেস্ট একাদশে নিজেকেই রাখেননি ভারতের কিংবদন্তি এই ক্রিকেটার।

একাদশে ওপেনার হিসেবে লহ্মণ রেখেছেন বীরেন্দ্র শেহবাগ ও মুরলী বিজয়কে। তিন নম্বরে রাহুল দ্রাবিড়। চার, পাঁচ এবং ছয় নম্বরে যথাক্রমে শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি এবং সৌরভ গাঙ্গুলি। উইকেটকিপার হিসেবে মহেন্দ্র সিংহ ধোনি থাকলেও নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দিয়েছেন গাঙ্গুলির হাতেই। আর এটা নিয়েই তৈরী হয়েছে বিতর্ক। অধিনায়কত্ব কেন ধোনিকে দেওয়া হলো না?

সূত্রের খবর, সৌরভ-লক্ষণের সম্পর্ক বাইশ গজের বৃত্ত ছাড়িয়ে পারিবারিক ক্ষেত্রেও। ভিভিএস লক্ষ্মণ ‘ক্যাপ্টেন’ বলতে মানেন সৌরভকে। তাই নিজের সেরা টেস্ট একাদশে নেতা বাছলেন ভারতের অন্যতম সফল এই অধিনায়ককে। একাদশে তিন পেসার এবং একজন স্পিনার নেওয়া হয়েছে। জহির খান ও ভুবনেশ্বর কুমারের সঙ্গে তিনি রেখেছেন ৯০ পরবর্তী সময়ে ভারতের হয়ে মাঠ কাঁপানো জাভাগাল শ্রীনাথ। একমাত্র স্পিনার হিসেবে স্থান পেয়েছেন অনিল কুম্বলে। এখানে রবিচন্দ্রন অশ্বিন কিংবা হরভজন সিংয়ের না থাকা নিয়েও উঠছে বিতর্ক।

লহ্মণের সেরা একাদশ: বীরেন্দ্র শেবাগ, মুরলী বিজয়, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), এমএস ধোনি (উইকেটরক্ষক), ভুবনেশ্বর কুমার, জাভাগাল শ্রীনাথ এবং জহির খান।

 

Related Posts

Leave a Reply