September 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ভূতুড়ে’ ব্রিজ থেকে ৬০০ কুকুরের মরণ-ঝাঁপ, আতঙ্কিত মনোবিদরা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জটিল এক রহস্য! ব্রিজ থেকে লাফিয়ে পড়ছে কুকুর, একেবারে মরণ-ঝাঁপ। একটি দুটি নয়, পর পর ৬০০টি কুকুর। কোন দুঃখে এরকম মরণ-ঝাঁপ, শত ভেবেও কারণের হদিশ পাননি মনোবিদরাও । স্কটল্যান্ডের একটি শতাব্দী প্রাচীন পরিত্যক্ত ব্রিজ থেকে মরণ-ঝাঁপ দেয় ৬০০টি কুকুর। ৫০ ফুটের ওই ব্রিজ থেকে ঝাঁপ দেওয়ার ঘটনা আতঙ্কিত করে সাধারণ মানুষ থেকে মনোবিদদেরও । আত্মঘাতী কুকুরগুলির মধ্যে ৫০টির ঘটনাস্থলেই মৃত্যু হয় । বাকিরা মারা যায় চিকিৎসা চলাকালীন।

আরও পড়ুন : জিগির নয়, সদা সত্য পৃথিবীর ষষ্ঠ মহাবিলুপ্তির সময় !

সেই থেকে স্কটল্যান্ডের ডামবার্টন শহরের ওই প্রাচীন সেতুটির নামই হয়ে যায়  ‘suicide bridge’। ঘটনার তিন বছর পরও একই ঘটেছে পরেও। আজ মানুষজন ওই ব্রিজ থেকে যাতায়াত করতে ভয় পান। একই দিনে পালে পালে কুকুর একসঙ্গে ঝাঁপ দিয়েছে ওই সেতু থেকে। স্থানীয়রা অবশ্য ব্যাপারটিকে আজ অতিপ্রাকৃতিক হিসেবেই দেখছেন। তাঁদের মতে, ওই ব্রিজটি আসলে অভিশপ্ত। অতিপ্রাকৃতিক কিছু একটা আকর্ষণ করছে কুকুরদের।

স্থানীয়রা এই দাবি একেবারেই নস্যাৎ করে সেই সময় শয়ে শয়ে কুকুরের এই ভাবে আত্মহত্যার কারণ খুঁজে বের করতে  গবেষণাও করা হয় কিন্তু ফল বেরোয় শূন্য। কিছু বিজ্ঞানীর মতে, আসলে ওই ব্রিজের নীচে থাকা জলই আকর্ষণ করছে কুকুরদের। তারা হয়তো ওই জলে নিজেদের প্রতিবিম্ব দেখে বুঝতে না-পেরে ঝাঁপ দিচ্ছে।

Related Posts

Leave a Reply