May 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

উইন্ডোজ ১০ এর আপডেটেড ভার্সন আসতে চলেছে অক্টবরে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ইন্ডোজ ১০ এর পরবর্তী আপডেট কবে আসবে তার দিনক্ষণ জানালো মাইক্রোসফট। আর সেটি আসতে চলেছে অক্টোবরে। বার্লিনে এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে এই মার্কিন টেক জায়ান্ট। এতে নতুন ‘ডার্ক মোড’ যোগ হতে চলেছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। কোম্পানি এই আপডেটকে রেডস্টোন-৫ নামে ডাকছে। যদিও টেক দুনিয়ায় ‘উইন্ডোজ ১০ অক্টোবর ২০১৮ আপডেট’ নামেই ডাকা হবে এই আপডেটকে।

এই আপডেটে পৃথিবীর 70 কোটি উইন্ডোজ-১০ কম্পিউটারে নতুন ফিচার যোগ করবে মাইক্রোসফট। তবে এই আপডেটে ঠিক কী ধরণের ফিচার যোগ হবে তা এখনো জানায়নি কোম্পানি। জানা গিয়েছে নতুন ‘ডার্ক মোড’ যোগ হতে চলেছে। এই ডার্ক মোড ফাইল এক্সপ্লোরারে কাজ করবে। এর সাথেই অপারেটিং সিস্টেমের সব যায়গাতেই ‘ডার্ক মোড’ ব্যবহার করা যাবে। Settings > Personalisation > Colours এই ডার্ক মোড সিলেক্ট করা যাবে। এর সাথেই আসতে চলেছে নতুন ক্লিপবোর্ড। এর ফলে একাধিক কম্পিউটারে ক্লাউড সিঙ্ক করে একই ক্লিপবোর্ড ব্যবহার করা যাবে। নতুন আপডেটে সার্চে প্রিভিউ পাওয়া যাবে। এই প্রিভিউ থেকেই ফাই সম্পর্কে আরও বেশি তথ্য পাবেন গ্রাহক। প্রিভিউ ফিচারে বিভিন্ন প্রশ্নের উত্তর সার্চের মধ্যেই পাওয়া যাবে।

মাইক্রোসফট এজ ব্রাউজারে Alt + Tab মোড থাকবে। নতুন ফিচারে ফ্লুয়েন্ট ডিজাইনের সাথেই অ্যাক্রেলিক টাইটেল বার যোগ হবে। এবার মাইক্রোসফট এজ দিয়েই আরও ভালো পিডিএফ পড়ার সুযোগ করে দেবে মাইক্রোসফট।  সম্প্রতি নোটপ্যাড অ্যাপে একাধিক নতুন ফিচার যোগ করেছে মাইক্রোসফট। নতুন এই ফিচারগুলি অক্টোবর আপডেটে Windows 10 এর সাথে যোগ হবে। এর সাথেই Windows Shell, Windows Settings, মাইক্রোসফট Cortana তে একাধিক আপডেট সহ এই আপডেট বাগ ফিক্স করবে মাইক্রোসফট।

 

Related Posts

Leave a Reply