May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সিরিয়ার প্রেসিডেন্ট বাশারকে যেন-তেন প্রকারে হত্যার আদেশ দিয়েছিলেন ট্রাম্প 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যা করতে চেয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।নিজের নতুন বইয়ে এমনটাই দাবি করেছেন মার্কিন খ্যাতনামা সাংবাদিক বব উডওয়ার্ড। তিনি আরও লিখেছেন,  ২০১৭ সালে দামেস্ক সরকারের ওপর রাসায়নিক হামলার দোষ চাপিয়ে ট্রাম্প ওই হত্যাকাণ্ড ঘটাতে চেয়েছিলেন।

ফেয়ার নামের এ বইয়ের অংশবিশেষ প্রকাশ করেছে দৈনিক ওয়াশিংটন পোস্ট। সেখানে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসকে বলেছিলেন, তিনি সিরিয়ার নেতাকে হত্যা করতে চান। এর আগে, সিরিয়ার ইদলিব প্রদেশের খান শায়খুন এলাকায় কথিত রাসায়নিক হামলার জন্য সিরিয়ার সরকারকে দায়ী করে ওয়াশিংটন।

ট্রাম্প ফোনে ম্যাটিসকে বলেছিলেন, তাকে হত্যা করুন। সিরিয়ায় ঢুকে পড়তে হবে এবং আসাদ ও আরও অনেককে হত্যা করতে হবে।জবাবে ম্যাটিস বলেছিলেন, তিনি শিগগিরি এটা করবেন। আসলে ম্যাটিস দৃশ্যত ট্রাম্পকে শান্ত করার চেষ্টা করেছেন। যদিও ফোন রেখে ম্যাটিস একজন শীর্ষ পর্যায়ের সহকর্মীকে বলেছিলেন, আমরা এর কিছুই করব না। আমরা ভেবেচিন্তে কাজ করব। এ ঘটনার পর মার্কিন জাতীয় নিরাপত্তা টিম সিরিয়ার বিরুদ্ধে বিমান হামলার প্রস্তুতি নেয় যার নির্দেশ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পই দিয়েছিলেন।

Related Posts

Leave a Reply