May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আন্তর্জাতিক ম্যাচে খেলোয়াড় হিসেবেই মাঠে নেমে পরলেন দেশের রাষ্ট্রপতি!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

র্জ উইয়াহ। লাইবেরিয়ার প্রেসিডেন্ট। তবে ফুটবলার হিসেবেই সবচেয়ে বেশি জনপ্রিয়। আফ্রিকার ফুটবলের একজন বড় নামও তিনি। ১৯৯৫ সালে প্রথম আফ্রিকান ফুটবলার হিসেবে ফিফার সর্বোচ্চ বর্ষসেরা পুরস্কার লাভ করেছিলেন তিনি। সেই জর্জ উইয়াহ ৫১ বছর বয়সে আবারও মাঠে নেমে সবাইকে চমকে দিয়েছেন। তবে দলকে জেতাতে পারেননি তিনি।

মঙ্গলবার মনরোভিয়ায় ঘরের মাঠে নাইজেরিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত সেই আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে অবশ্য ২-১ গোলে পরাজিত হয়েছে উইয়াহর দল লাইবেরিয়া। ম্যাচের ৭৯ মিনিটে খেলতে নেমেছিলেন জানুয়ারিতে দেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করা প্রাক্তন এই এসি মিলান তারকা। জাতীয় দলে উইয়াহ ১৪ নম্বর জার্সি পরে খেলতে নামতেন। কালকের ম্যাচের মাধ্যমে লাইবেরিয়া তাদের ১৪ নম্বর জার্সিটি উইয়াহ’র সম্মানে তুলে রেখেছে। এই নম্বর পরে জাতীয় দলে আর কোন খেলোয়াড় খেলতে নামবে না।

বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নামার সময় এই খেলোয়াড়কে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানানো হয়। এভারটন থেকে ধারে গ্যালাতাসারেতে যাওয়া হেনরি ওনেকুরু নাইজেরিয়াকে এগিয়ে দেওয়ার পর এতেবোর কর্ণার থেকে হেডের মাধ্যমে সিমেয়োন নুয়ানকু দলের ব্যবধান দ্বিগুন করেন। কাপাহ শেরম্যানের স্পট কিকে শেষের দিকে এক গোল পরিশোধ করতে সক্ষম হয় লাইবেরিয়া।

 

Related Posts

Leave a Reply