May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular অন-এ-প্লেট ব্যবসা ও প্রযুক্তি

স্যুপের মধ্যে মরা ইঁদুর, ১৯ কোটি ডলার ক্ষতির মুখে রেস্তোরা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

‘শিয়াবু শিয়াবু’ চীনের জনপ্রিয় রেস্টুরেন্ট। সেখানে খেতে গিয়ে স্যুপের অর্ডার করেছিলেন একজন গর্ভবতী মহিলা। কিন্তু হঠাৎ করেই গরম স্যুপের মধ্যে ভেসে ওঠে মরা ইঁদুর। সাথে সাথে সেই ইদুরের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে জনপ্রিয়তায় ধস নামে রেস্টুরেন্টটির। আর তাতেই জনপ্রিয় ওই রেস্তোরাঁকে ১৯ কোটি ডলারের ক্ষতির মুখে পড়তে হয়।

শেয়ার বাজারেও হুহু করে কমে যায় রেস্টুরেন্টটির বাজার মূল্য। আপাতত সাংদং প্রদেশের ওই শাখাটি আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ ক্ষতিপূরণ বাবদ ওই মহিলাকে ৫০০০ হাজার ইয়াং দিতেচেয়েছে। তবে ওই মহিলার স্বামী জানিয়েছেন, তার স্ত্রীকে মেডিকেল চেক আপ করার পরেই ক্ষতিপূরণ দাবি করবেন তারা। কেননা তার স্ত্রী সেই স্যুপ কয়েক চামচ খেয়েও ফেলেছেন। তবে শুধু ১৯ কোটি ডলার লোকসান করেই ক্ষ্যান্ত হয়নি চীনা ওই রেস্টুরেন্টের মালিক, সন্তানের ক্ষতির আশঙ্কার কারণে ২০ হাজার ইউয়ান দিতে চেয়েছিল গর্ভপাত করানোর জন্য।

গত ৬ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যাওয়ার পর রেস্টুরেন্টটিতে লোকজন আসা প্রায় বন্ধ করে দেয়। এরপরই রেস্তোরাঁটি আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কতৃপক্ষ। ১১ সেপ্টেম্বরের এক হিসেবে দেখা যায়, ঘটনার পর প্রবল ধ্বস নেমেছে তাদের শেয়ার বাজারে।

Related Posts

Leave a Reply