May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

প্রথম প্রেম কখনো ভোলা যায় না, পেছনের রহস্য কি জানেন ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

শিরোনামটা পড়ে নিশ্চয় এতক্ষণে আপনার প্রথম প্রেম বা ভালবাসার সেই মানুষটির কথা মনে পড়ে গেছে। তাই না? আসলে প্রেম এমনই। অনেকেই বলে থাকেন প্রেম হচ্ছে পবিত্র আবার গুরুজনেরা বলেন প্রেম ঈশ্বর প্রদত্ত্ব। সত্যিই তাই যেখানে সৃষ্টিকর্তার পবিত্র পরস আছে সেই সম্পর্ক কি কখনও ভোলা যায়? এ তো অসম্ভব!
তবে অনেকেই এই অসম্ভবকে সম্ভব করে প্রথম প্রেমকে ভুলে যায়। তবে তারা প্রকৃতই ভুলতে পারে কিনা সেটা নিয়ে বিতর্ক থেকেই যায়। কারণ অধিকাংশ মানুষই ভুলে থাকার অভিনয় করে। আসলে প্রথম প্রেমকে স্মৃতি থেকে মুছে ফেলা খুবই কষ্টকর।
বিভিন্ন কারণে প্রথম প্রেম ভোলা যায় না। যারা নিজেদের অতীত নিয়ে বেশি চিন্তা করেন তাদের পক্ষেতো ভুলে থাকা আরো অসম্ভব। ধরুণ আপনি কোন জায়গায় ঘুরতে গেছেন। সেখানে রাস্তার ধারে কিংবা যেকোন একটি দোকানে সেই পণ্যটি দেখলেন যেটা আপনার প্রিয়জনকে আপনি দিয়েছিলেন। সেই ভাবছেন আপনি আপনার প্রথম প্রেম ভুলে গেছেন, কিন্তু না সাথে সাথেই আপনার সেই রোমান্টি হারানো দিনের কথা মনে পড়ে যাবে। এই চরম সত্যকে যারা স্বীকার করে না, তারা নিজের সাথেই প্রতারণা করে। আসলে এরাই ভুলে থাকার অভিনয় করে।
আসলে প্রথম প্রেমের সাথে জড়িত কিছু স্মৃতি মনের মাঝে এমন ভাবে গেঁথে যায়, যা সারাজীবন কেটে গেলেও ভুলা যায় না।
আবার অনেক সময় এমনও হয়, আপনি হয়ত বিবাহিত জীবনে সুখী হতে পারছেন না, তখন হঠাৎ আপনার মনে হতে পারে অতীত জীবনেই প্রিয় মানুষটির কথা। সেই সাথে মনে হতে পারে ‘তার সঙ্গে ঘর বাধলেও মনে হয় সুখি হতাম’। এই ভাবনা থেকেই আপনি আপনার প্রথম প্রেমটি ভুলতে পারছেন না।

এমন নানা কারণে মানুষ তার জীবনের প্রথম প্রেম ভুলতে পারে না। তবে বর্তমানে যারা বিবাহিত তাদের জন্য একটি উপদেশ থাকবে-আর সেটি হলো সবসময় মনে করবেন সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্যেই করেন। মনেমনে ভাবুন আপনার ভালবাসার মানুষটি সঙ্গে আপনি যদি ঘর বাধতেন তাহলে এখনকার মতো হয়তো এত সুখি কিংবা এত দুঃখি না হয়ে অন্য কিছুতো হতে পারতো। সৃষ্টিকর্তা তখন বড় কোন বিপদ-আপদও দিতে পারতো।

তাই যেটা স্মৃতি হয়ে গেছে সেটাকে স্মৃতি হিসেবে রেখে জীবনকে যাপন করতে শেখেন। দেখবেন আপনার যাপিত জীবনের মাঝে আপনি হয়তো একদিন ঠিক খুঁজে পেয়েছেন সেই মানুষটির ছোঁয়া, যাকে আপনি ভালবাসতেন।

Related Posts

Leave a Reply