May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

সাবধান : মাত্র একটা এসএমএস, অরে আপনার মোবাইল ডাব্বা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

এমন এক উদ্ভট মেসেজের আবির্ভাব হয়েছে, যা আপনার মোবাইলে ঢুকলেই গোল্লায়! বিশ্বাস হচ্ছে না? প্রকৃত চিত্রটা কিন্তু ভয়াবহ।  তবে এটা সব মোবাইলের ক্ষেত্রে হচ্ছে না।  শুধুমাত্র iPhone-এ এসএমএসটি এলেই সমস্যা দেখা দিচ্ছে।

মেসেজটির প্রথম ভাগ ইংরেজিতে লেখা।  দ্বিতীয় ভাগটি লেখা হয়েছে আরবি ভাষায়।  মেসেজে লেখা রয়েছে ‘effective. Power (আরবি ভাষা)’।  এসএমএস খোলার পরই ফোন প্রথমেই বন্ধ হয়ে যাচ্ছে।

অনেক সময় রিবুটও হচ্ছে।  এছাড়া ফোনে নানা ধরনের সমস্যা দেখা দিচ্ছে। এটি যে একটি Bug তা স্বীকারও করেছে অ্যাপল কর্তৃপক্ষ।  সাময়িক প্রভাব ছাড়াও এর আরো বড় প্রভাব থাকতে পারে।  যদি থেকে থাকে তা এখনো স্পষ্ট হয়নি।  তবে এর থেকে বাঁচার জন্য সাময়িক সমাধানও রয়েছে।

নিচে দেয়া কয়েকটি ধাপ লক্ষ্য করুন, তাহলেই এর থেকে মুক্তি মিলতে পারে:

১) মেনু থেকে সেটিংস অ্যাপে যান
২) তারপর নোটিফিকেশন ট্যাবে ক্লিক করুন
৩) মেসেজে গিয়ে ‘show on local screen and unde’ অপশনটি সুইচ অফ করুন
৪) এরপর ‘alert style when unlocked’ অপশনটি ‘none’ করুন

এই চারটি ধাপে সমস্যা তো মিটবে কিন্তু এই মেসেজ ফোনে ঢুকলে Bug চিরতরে ফোনেই থেকে যাবে কিনা সেটা নিয়ে দ্বন্দ্বে রয়েছেন খোদ অ্যাপলের ইঞ্জিনিয়াররা।

সংস্থার সঙ্গে বারবার যোগাযোগ করেও এ সম্পর্কে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  তবে ইন্টারনেটে এ নিয়ে বহু iPhone ব্যবহারকারী বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।  অনেকে এমনও বলেছেন, ওই মেসেজ ঢোকার পর থেকে গোটা মেসেজ অ্যাপটি ক্র্যাশ করে গেছে।  খোলার চেষ্টা করেও খোলা যাচ্ছে না।  খবরটি দিয়েছে এই সময়।

Related Posts

Leave a Reply