May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পরিবারের সদস্যদের নিয়ে সৌদি ছেড়ে আমেরিকায় পাড়ি দিলেন খাশোগির ছেলে   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সৌদি দূতাবাসে হত্যাকাণ্ডের শিকার সৌদি সাংবাদিক জামাল খাশোগির বড় ছেলে সালাহ বিন জামাল খাশোগি দেশ ছেড়ে আমেরিকা পাড়ি দিলেন। বৃহস্পতিবার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে তিনি দেশ ছাড়তে সক্ষম হন বলে খবর।

এর আগে তুরস্কের সৌদি কনস্যুলেটে বাবা জামাল খাশোগি নিখোঁজ হওয়ার পর বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা আরোপ করা হয় সালাহর ওপর। বৃহস্পতিবার সৌদি-মার্কিন দ্বৈত নাগরিক সালাহ ওয়াশিংটনে পৌঁছোন বলে তার পরিবার নিশ্চিত করেছে। তার মা ও তিন ভাইবোন আগে থেকেই আমেরিকায় থাকছিলেন।

সালাহর মার্কিন যুক্তরাষ্ট্রে এসে পৌঁছানোর কয়েক ঘণ্টা পর মার্কিন পররাষ্ট্র মন্ত্রকের সহকারী মুখপাত্র রবার্ট পালাদিনো জানান, সালাহর ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে পম্পেও রিয়াদকে অনুরোধ জানিয়েছিলেন। গত মঙ্গলবার সাংবাদিক জামাল খাশোগির পরিবার ও সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের মধ্যে সাক্ষাৎ হয়। রিয়াদের একটি প্রাসাদে তারা মিলিত হন। সেই সময় খাশোগির দুই ছেলে সালাহ ও সাহেলকে সান্ত্বনা দেন বাদশাহ ও যুবরাজ। যদিও আগের দিন সোমবার সালাহকে ফোন করে সমবেদনা জানিয়েছিলেন যুবরাজ সালমান।

২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ব্যক্তিগত কাগজপত্র আনতে গেলে নিখোঁজ হয়ে যান সাংবাদিক খাশোগি। এই ঘটনার পর থেকে তুরস্ক দাবি করে আসছিল- সৌদি কনস্যুলেটের ভেতরেই জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে। প্রথম দিকে অস্বীকার করে নানা রকম কথা বললেও ঘটনার ১৭ দিন পর কনস্যুলেট ভবনের ভেতরে খাশোগি নিহত হওয়ার বিষয়টি স্বীকার করে সৌদি।

Related Posts

Leave a Reply