May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

বাস্তবেও তিনি ‘ওয়ান্ডার ওম্যান’

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
সুপারহিরোর গল্প বড়পর্দায় দেখতে ভালোবাসেন সকলেই। তবে সুপারহিরো শুধু পর্দায় বা বইয়ের পাতায় নয়, কখনো কখনো সাধারণ মানুষই হয়ে ওঠেন সুপারহিরো। কিংবা পর্দার হিরো বাস্তব জগতেও হয়ে ওঠেন সুপারহিরো। এই যেমন ‘ওয়ান্ডার ওম্যান’ গাল গাডট।
বক্স অফিসে ঝড় তুলেছিল প্যাটি জেনকিন্সের ছবি ‘ওয়ান্ডার ওম্যান’। নারী পরিচালকের ছবি হিসাবে সিনেমাটি ফার্স্ট ডে কালেকশন ভেঙে দিয়েছিলো বক্সঅফিসের সব রেকর্ড। প্রথম সপ্তাহে বিশ্বজুড়ে কালেকশন করে ২২.৩ কোটি ডলার।

এ ছবির সুপারহিরোইন ডায়না প্রিন্সের চরিত্রে গাল গাডট মুগ্ধ করেছেন দর্শকদের। ভেঙে দিয়েছেন পুরুষকেন্দ্রিক সুপারহিরোর চিরাচরিত ধারণা। জানিয়েছেন নারী মাত্রই সে অবলা বা কম শক্তিশালী নয়। বরং কোনো কোনো ক্ষেত্রে পুরুষের থেকে বেশি শক্তিশালী। শুটিংয়ের সময় পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন গাল। কিন্তু ছবিতে তার অ্যাকশন সিকোয়েন্স দেখে তা বোঝা দায়।

এমনকি ছবির বেশ কিছু দৃশ্য পুনরায় শুট করা হয় পুরো দৃশ্যায়ন শেষ হওয়ার ছয় মাস পরে। গল তার দ্বিতীয় সন্তান মায়ার জন্মের পর আবারো বেশকিছু অ্যাকশন সিকোয়েন্স শুট করেন। গলের বেবিবাম্পকে লুকাতে বেশকিছুটা হেল্প করেছে ভিজুয়াল এফেক্ট।

দৃশ্যায়নের সময় অভিনেত্রীর পোশাকের সামনের অংশ ত্রিকোণ আকারে কেটে সেখানে দেওয়া হয়েছিল সবুজ কাপড়। পোস্ট প্রোডাকশনে তার ওপরেই কেরামতি করেছে গোটা ভিএফএক্স টিম।

গালের মতে, শুটিং চলাকালীন সময়ে কখনো কখনো নিজেকেই ‘ওয়ান্ডার ওম্যান’ মনে হচ্ছিল তার, কখনো আবার লং শটে নিজেকে দেখে হাসিও পাচ্ছিল। কিন্তু পরিচালকসহ গোটা টিমের সহায়তায় কোনো রকম অসুবিধার সম্মুখীন হতে হয়নি।

তবে বাস্তবের ‘ওয়ান্ডার ওম্যান’ তিনি একা নন। অন্তঃসত্ত্বা অবস্থায় ‘ওয়ান্টেড’ ছবির শুটিং করেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি, অস্ট্রেলিয়ান ওপেন জেতেন সেরেনা উইলিয়ামস।

Related Posts

Leave a Reply