May 14, 2024     Select Language
Audio News Editor Choice Bengali রোজনামচা

বাড়িতে ৮ স্ত্রীকে রেখে ফেসবুক থেকে নতুন বৌ কিনলেন ইনি 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমসঃ
বাবা নিজেই নিজের তরুণী মেয়েকে নিলামে তুললেন। ফেসবুকে পোস্ট দিয়ে তরুণীকে (১৭) বিয়ের নাম বিক্রি করা হয়েছে। ঘটনটি সুদানের। এর থেকেও আশ্চর্য কথা এই নিলামের পোস্টটি দেখে ৫ ব্যক্তি দর হাঁকেন। এদের মধ্যে সুদানের এক উচ্চপদস্থ সরকারি আধিকারিকও ছিলেন । যদিও শেষে এই নিলামের মাধ্যমে ৫০০ গরু, তিনটি প্রাইভেট কার ও ১০ হাজার ডলার, আই ফোন ইত্যাদি দিয়ে যিনি মেয়েটিকে কিনে নেন তিনি আবার ইতিমধ্যেই ৮ পত্নীর স্বামী। সম্প্রতি ঘটনায় বিশ্ব জুড়ে নিন্দের ঝড় উঠেছে।

জানা গেছে, গত ২৫ অক্টোবর মেয়েকে বিয়ে দেবেন বলে তাকে নিলামে তুলে ফেসবুকে পোস্ট দেন এক ব্যক্তি। এই পরিপ্রেক্ষিতে অন্তত পাঁচজন পুরুষ নিলামে অংশ নেন। এর মধ্যে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাও ছিলেন বলে জানা গেছে। এদিকে, ফেসবুকের মাধ্যমে এ ধরনের নিলাম নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টি নজরে আসার পর পোস্টটি  মুছে ফেলা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

তবে ফেসবুক ওই পোস্টটি ‘ডিলিট’ করে দেয়ার আগেই মেয়েটির বিয়ে হয়ে গেছে। প্রসঙ্গত, সম্প্রতি দক্ষিণ সুদানে পণ প্রথা মাথাচাড়া দিয়ে উঠেছে। টাকা ও গবাদি পশুর বিনিময়ে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের বিয়ে দিচ্ছেন অভিভাবকরা।

Related Posts

Leave a Reply