May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সম্পর্কের বিষয়ে এই ৭ জনের বাইরে বিশ্বাস না করে ভাল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ন্ধু বাছাই ক্ষেত্রে একটা মেয়ে কী তার মায়ের কাছ থেকে কোন পরামর্শ নিতে পারেন? অথবা সন্তানদের কীভাবে বড় করে তুলবেন? বা মনের মতো মানুষটিকে কী আসলেই খুঁজে পেয়েছেন? এসব বহু প্রশ্নের সঠিক জবাব পেতে একজন ভালো পরামর্শকের প্রয়োজন। আপনার আশপাশের পরিচিতজনরাই আদর্শ পরামর্শদাতা হয়ে উঠতে পারেন। এমন নানা বিষয়ে পরামর্শ ৭ ধরনের মানুষের কাছ থেকে নিতে পারেন। জেনে নিন তাদের কথা।

১. মা : মায়ের অনেক কথাই বোকার মত শোনায় বা সেকেলে মনে হয়? কিন্তু তারপরও আপনার মন শেষ পর্যন্ত যা বলবে, মায়েরা তাই বলেন। তাই সম্পর্কের যেকোন সমস্যায় মায়ের কাছ থেকে পরামর্শ নিন।

২. বোন : আপনি মেয়ে হয়ে থাকলে আপনার বোন আদর্শ পরামর্শদাতা হয়ে উঠতে পারেন। আপনার প্রেমিকের সঙ্গে কী প্রায়ই ঝামেলা হচ্ছে? কোন বিষয়ে কী করতে হবে বুঝতে পারছেন না? তাহলে অবশ্যই বোনের সঙ্গে একান্তে বসুন, পরামর্শ নিন।  

৩. সন্তান : অবাক হবেন না, বাবা-মায়েরাও সন্তানের কাছ থেকে পরামর্শ নিতে পারেন। কারণ, আপনি কী চাইছেন তা তারা বুঝতে না পারলেও, সন্তানরা কী চাইছে তা তাদের কাছে স্পষ্ট। আপনার কোন বিষয়ে বা স্বামীর মাঝে যদি কোন ফাঁক থেকে থাকে, তবে সন্তান তা পূরণ করতে পারে।

৪. নির্ভরযোগ্য বন্ধু : এমন একজন বন্ধু থাকা মানে বহু সমস্যার সমাধান তার কাছে থাকতে পারে। নিজের সম্পর্কের নানা টানাপড়েন নিয়ে তার সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারেন। নিজের ভুলগুলো বুঝতে ও করণীয় জানতে নির্দ্বিধায় তার কাছ থেকে পরামর্শ নিন।

৫. ডিভোর্সপ্রাপ্ত বন্ধু : তারা সম্পর্কের বিষয়ে এক্সপার্ট নাও হতে পারেন। তবে কোন বন্ধুর ডিভোর্স হলে তিনি এখন সম্পর্ক বিষয়ে বেশ ভালো বোঝোন। কাজেই স্বাভাবিকভাবেই তিনি হতে পারেন আদর্শ পরামর্শদাতা।

৬. একাকী বন্ধু : যে বন্ধুটি এখন তার মনের মানুষটিকে খুঁজছেন, তিনিও কিন্তু ভালো পরামর্শদাতা। তার পূর্বের অভিজ্ঞতা এবং একাকী জীবনের বাস্তব অভিজ্ঞতার মিশেলে বিশেষ পরিস্থিতিতে তার কাছেও অনেক ভালো পরামর্শ রয়েছে। এমন একজন বন্ধুর কাছে চলে যান।

৭. সহকর্মী : কেউ একজন আপনার সঙ্গে আজই ডেট করতে চাইছেন? দেরি না করে কাছের সহকর্মীর শরণাপন্ন হোন। আপনার অফিসের কাজ এগিয়ে দেওয়াসহ কোথায় গেলে ভাল হবে এবং সমস্যা হলে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত অবস্থায় পাবেন তাকে। সেই সঙ্গে নিন কিছু পরামর্শ।

Related Posts

Leave a Reply