May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

চোর চাই? কর্মখালিতে এমনি বিজ্ঞাপন দিলেন দোকানদার

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিজ্ঞাপন দেখেই চোখ কপালে ওঠবে। চোরের নাম শুনতেই যেখানে লোকে সব  করে সেখানে নিজের দোকানের জন্য চোর নিয়োগ করার বিজ্ঞাপন ? শুনে অবাক হলেন তো ! চুরি থেকে রক্ষা পেতে চোরকেই দায়িত্ব দিতে চান এক দোকানের মালিক। তাই নিজের দোকানের জন্য চোর চেয়ে বিজ্ঞাপন দিলেন এই ব্রিটিশ মহিলা । নিজের নাম প্রকাশ না করে একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেন সেই কাপড়ের দোকানের মালিক। বিজ্ঞাপনে লেখা, চোরকে এসে তার দোকানে চুরি করতে হবে। প্রতি ঘণ্টার জন্য পারিশ্রমিক পঞ্চাশ পাউন্ড। টাকার হিসাবে যার মূল্য পাঁচ হাজার তিনশো টাকা।  শুধু তাই নয়, চোর যা জিনিস চুরি করবে, তার থেকে তিনটি জামা সে রাখতেও পারবে।

বিজ্ঞাপনে বলা হয়, সপ্তাহের মধ্যে বেশ কয়েক বার চোরকে আসতে হবে চুরি করতে। এরপর সে কীভাবে এবং কতগুলি জিনিস চুরি করেছে সেই রিপোর্ট তাকে লিখতে হবে। এমন বিজ্ঞাপনের পেছন কারণ জানতে চাইলে তিনি জানান, তিনি বহু বছর ধরেই উৎসবের মৌসুমে বিপদের মুখে পড়ছেন। কারণ এই সময়েই তার দোকানে চুরির হার বেড়ে যায়। এ বছর তিনি আর কোনও ঝুঁকি নিতে চান না।

তিনি বলেন, আমার একজন পেশাদারকে চাই যে আমার স্টোরের নিরাপত্তার ফাঁকফোকরগুলি বের করে দেবে। চুরি করলেই সেগুলি বোঝা যাবে। ২০১৩ সালে আমি দোকান খুলেছি। তার পরে ক্রিসমাসের সময়তেই চুরির হার এত বেড়ে যায় যে, আমার খুব লোকসান হয়।

পেশাদার চোরের সাহায্যে তিনি বুঝতে পারবেন কীভাবে তার দোকানে চুরি হয়। তিনি অনেক নিরাপত্তার ব্যবস্থা করেও চুরি রুখতে পারেননি এতদিন। তাই এবার চোর চেয়ে বিজ্ঞাপন দিলেন। বলাই বাহুল্য, এই বিজ্ঞাপন ভাইরাল হয়ে গিয়েছে মুহূর্তেই।

Related Posts

Leave a Reply