May 10, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

মরার পরও থাকবেন এক্টিভ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সোশ্যাল নেটওয়ার্কিং এর জনপ্রিয় সাইট ফেসবুকে একটা বিশেষ আইডিতে ইমেলের মধ্য দিয়ে নিজের ছবি, তথ্য, নিজের কথা জানিয়ে দিতে পারবেন। সেই ই-মেলে বলে দিতে হবে, সেই ছবি, তথ্যগুলি আপনি আপনার মৃত্যুর কত দিন/মাস/বছর-পর, সঙ্গে বলে দিতে হবে আপনার অ্যাকাউন্টের পাওয়ার অফ অ্যান্টর্নি কে হবেন। আপনার মারা যাওয়ার সংবাদ ফেসবুক ভেরিফাই করার পর আগের পাঠানো সেই ইমেলের ছবি, তথ্য পোস্ট করে দেবে ফেসবুক স্বয়ং। এই জন্য কিছু খরচ করে নতুন এক সিস্টেম এনেছে ফেসবুক। তবে এই পরিসেবা কবে থেকে চালু হবে তা এখনও নিশ্চিত করে কিছু বলা হয়নি।

মৃত্যুর পরেও এখন যেভাবে গুগলে অ্যাক্টিভ দেখা যায়–
“inactive account manager”-এর মাধ্যমে তিন মাস থেকে এক বছরের মধ্যে আপনি আপনার অ্যাকাউন্টের যাবতীয় ডাটা আপনার প্রিয়জনের কাছে পৌঁছে যাবে।
বিস্তারিত এই লিঙ্কে https://www.google.com/settings/u/0/account/inactive

ফেসবুকে: গুগলের মতই ফেসবুকে মৃত ব্যক্তির প্রোফাইল অন্য কেউ ব্যবহার করতে পারে না, তবে ”memorialised” অ্যাকাউন্টের মাধ্যমে ফেসবুকে মৃত্যুর পরেও অ্যাক্টিভ থাকা যায়। তবে এই ”memorialised” অ্যাকাউন্টের ক্ষেত্রে কোনও নতনু বন্ধুকে অ্যাড অথবা রিমুভ করা যায় না।, বার্থ ডে রিমাইন্ডারও পাঠায় না। তবে টাইমলাইন পোস্ট দেখতে পাবে সবাই, বন্ধুরাও মেসেজ পাঠাতে পারবে, তবে যেহেতু ব্যবকারি মৃত সেই মেসেজ আর কেউ দেখতে পারবে না।

Related Posts

Leave a Reply