May 10, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

এখানে সুন্দরী প্রতিযোগিতার Ramp’এ হাটে ছাগল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সুন্দরকে ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে একটিও নেই। আর তাইতো প্রতিবছর বিশ্বে অনুষ্ঠিত হয় বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতা। মিস ইউনিভার্স, মিস ওয়ার্ল্ড, মিস আর্থসহ বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশ ও স্থান থেকে সুন্দরী প্রতিযোগীরা অংশ গ্রহণ করে থাকে। যেমনটা দেখা যায় আমাদের দেশের লাক্স-চ্যানেল আই সুপারস্টার অনুষ্ঠানটিতে।

কিন্তু মিস ইউনিভার্স বা এই জাতীয় সুন্দরী প্রতিযোগিতার বাহিরে ব্যতিক্রমী এক সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল লিথুনিয়ার রামিগালা শহরে। অবিশ্বাস্য হলেও সত্য যে, যেখানে প্রতিযোগিতার প্রতিযোগী ছিল এক পাল ছাগল। রামিগালা শহর কর্তৃপক্ষ এই ছাগল সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করেছিল।

প্রাথমিক বাছাইয়ের পর মোট ১৩টি ছাগল অংশ গ্রহণ করে এই প্রতিযোগিতায়। সেরার মুকুটে লড়াইয়ে শুধু যে ছাগলরাই উত্তেজিত ছিল তা কিন্তু নয়, উত্তেজিত হয়ে পড়েছিল ছাগলের মালিক থেকে শুরু করে শহরের সাধারণ জনসাধারণও। প্রতিযোগিতা শুরুর আগে শহর জুড়ে ছিল বিতর্ক আর জল্পনা-কল্পনা যে, কার ছাগল পাবে সেরার খেতাব?

এ প্রতিযোগিতায় প্রত্যেক ছাগলের মালিক তার প্রতিযোগির জন্য রেখেছিল সুন্দর একটি নাম। প্রত্যেক মালিক তাদের ছাগলকে প্রতিযোগিতার স্থলে নিয়ে এসেছিল সুন্দর পরিপাটি করে সাজিয়ে। কেউ কেউ আবার তাদের ছাগলের মাথায় জড়িয়ে এনেছিল বিভিন্ন ধরনের কাপড়ের মুকুট।

শহর কর্তৃপক্ষ ও হাজার হাজার লোকের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছিল ব্যতিক্রমী এই ছাগল সুন্দরী প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে ঘোষণা করা হয় সেরা সুন্দরী ছাগলের নাম। সেরা সুন্দরী ছাগলের খেতাব জয় করেন যে ছাগলটি তার নাম ছিল ‘গ্র্যাজিওলাইট’।

প্রতিযোগিতায় ছাগলদের সৌন্দর্য, বুদ্ধিমত্তা ও শারীরিক অবয়বকে প্রাধান্য দেওয়া হয়েছিল। গ্র্যাজিওলাইট সব ছাগল থেকে ব্যতিক্রম থেকে পুরস্কার জয় করে কারণ তার দেহে কোনও উৎকট গন্ধ ছিল না।

প্রথমবারের মতো আয়োজিত এই ছাগল প্রতিযোগিতা সেখানের স্থানীয়দের মাঝে ব্যাপক আলোড়নের সৃষ্টি করেছিল। উল্লেখ্য, লিথুনিয়ার রামিগালা শহরটি এখন ছাগলের জন্য বিখ্যাত।

Related Posts

Leave a Reply