May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

৯৬ টাকায় হতে পারেন বাড়ির মালিক!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

বাড়ি কিনবেন ভাবছেন। তাহলে ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ সিসিলিতে চলে যান। সিসিলির সাম্বুকায় কিছু বাড়ি বিক্রির বিজ্ঞাপন দিয়েছে। সেখানে গেলে আপনাকে বাড়ি কিনতে কোনো বেগ পেতে হবে না। আবার এমনও হতে পারে দাম শুনলে আপনি একটি নয় ইচ্ছেমতো বাড়িও কিনতে পারেন। কেননা একটি বাড়ি কিনতে আপনাকে গুণতে হবে মাত্র এক ইউরো।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এমন তথ্যই দিয়েছে। আর যদি বাংলাদেশি টাকায় সেখানকার একটি বাড়ির দাম শুনতে চান সেটাও খুব বেশি না। মাত্র ৯৬ টাকা। এমন বিজ্ঞাপন দিয়েছে সাম্বুকা নগর কর্তৃপক্ষ। আর বাড়ি কিনতে পারবেন দেশি বিদেশি যেকোনো নাগরিক।

এমন নামমাত্র মূল্যে বাড়ি বিক্রির পেছনের কারণ হল সেখানে মানুষের বড় অভাব। শহরটিতে মানুষের বসতি খুবই কম হওয়ায় কর্তৃপক্ষ শহরটিকে জনবহুল করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে। আর বাড়িগুলোও নেহাৎ ছোট নয়। প্রতিটা বাড়ি ৪০ থেকে ১৫০ বর্গমিটার জায়গা নিয়ে নির্মিত।

পাহাড়ি শহর সাম্বুকার ঠিক পাশেই ভূমধ্যসাগর। সমুদ্র আর পাহাড়ের সম্মিলনে এক অপরুপ সৌন্দর্যের লীলাভূমি যেন সাম্বুকা। কিন্তু আধুনিক এই যুগে মানুষ গ্রাম ছেড়ে পাড়ি জমাচ্ছেন শহরে। তাইতো ইতালির অন্য গ্রামের মতো এ অঞ্চলও প্রায় জনশূন্য হয়ে পড়েছে।

সিএনএনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন সম্প্রচারিত হওয়ার পর অনেকের ভাবোদয় হয়। হাজার হাজার মানুষ ইতালির এই শহরে নিজের একটা আশ্রয় তৈরি করতে উৎসুক হয়ে ওঠেন। বিজ্ঞাপন দেয়ার পর গত শুক্রবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে বাড়ি কিনতে চেয়ে ৩৮ হাজার ই-মেইল পেয়েছে নগর কর্তৃপক্ষ।

Related Posts

Leave a Reply