May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

পাকিস্তান প্রসঙ্গে সচিনের লেগস্পিন সপাটে ওভার বাউন্ডারিতে পাঠালেন সৌরভ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানকে সব রকম ভাবে বয়কট করার বিষয় নিয়ে এবার কার্যত দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে ভারতীয় ক্রিকেট মহল। বিশেষ করে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলা উচিত কিনা, তাই নিয়ে বিরোধ পৌঁছল চরমে।

একদিকে যখন শচীন টেন্ডুলকার বা সুনীল গাভাস্কারের মতো তারকারা চাইছেন বিশ্বকাপে ভারত খেলার মাঠেই জবাব দিক পাকিস্তানকে, তখন বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার আবার ম্যাচ না খেলার পক্ষে। তাদের মধ্যে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী আবার এক ধাপ এগিয়ে বলছেন যে শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলার ক্ষেত্রেই সম্পর্ক ছিন্ন করা উচিত পাকিস্তানের সঙ্গে।

সিআরপিএফ জওয়ানদের ওপর হামলার নিন্দা জানালেও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার পক্ষেই মত দিয়েছেন শচীন। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে ম্যাচ না খেলে পাকিস্তানকে দুই পয়েন্ট দেওয়ার পক্ষে সায় নেই তাঁর। কিন্তু এর আগেই পাকিস্তান নিয়ে নিজের চরম ভাবনার কথা জানিয়েছিলেন সৌরভ। তাই লিটল মাস্টারের এমন জবাবের পরে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেন যে, শচীন হয়তো পাকিস্তানের বিপক্ষে দুই পয়েন্ট চায়। কিন্তু আমি চাই বিশ্বকাপ।

সৌরভ আরও বলেন, এবারের বিশ্বকাপে খেলা হবে রাউন্ড রবিন ফরম্যাটে। অর্থাৎ সব দলের বিরুদ্ধেই খেলতে হবে সব দলকে। তাই পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ না খেলেও সেমিফাইনালে পৌঁছে যেতে পারে ভারত। কিন্তু এর ঠিক উল্টো অবস্থান নিয়ে শচীন বলেছেন যে, আজ অবধি বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তাই বিশ্বকাপে পাকিস্তানকে ম্যাচ ছেড়ে দেয়ার একদমই পক্ষপাতি নন তিনি। তবে প্রাক্তন সকল ক্রিকেটারই জানিয়েছেন যে এই ব্যাপারে কেন্দ্রীয় সরকার ও বিসিসিআই যে সিদ্ধান্ত নেবে সেটাই হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

Related Posts

Leave a Reply