May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

২০১৬’র সাবমেরিনের ফুটেজ দেখিয়ে পাকিস্তানের মিথ্যাচার !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের জলসীমায় প্রবেশের সময় ভারতীয় একটি সাবমেরিন আটকে দিয়েছে পাকিস্তানের নৌবাহিনী। এমনই এক আজব দাবিকে ঘিরে তোলপাড় দুই দেশ।

মঙ্গলবার পাকিস্তানের নৌবাহিনীর এক মুখপাত্র জানান, সোমবার রাতে তাদের জলসীমায় প্রবেশে করায় ভারতীয় একটি সাবমেরিনকে আটকে দেওয়া হয়েছে। নৌবাহিনীর ওই মুখপাত্র আরও বলেন, অত্যাধুনিক প্রযুক্তির ওই ভারতীয় সাবমেরিনটি ধ্বংস করা পাকিস্তানের নৌবাহিনীর কাছে কোনো বিষয়ই ছিল না। কিন্তু পাকিস্তান সরকার যুদ্ধ নয়, শান্তির নীতি গ্রহণ করায় সাবমেরিনটিকে অক্ষত অবস্থায় ছেড়ে দেয়।

কাশ্মীরের পুলওমায় জঙ্গি হামলার পর থেকে পারমাণবিক অস্ত্রের অধিকারী ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সপ্তাহব্যাপী চলা উত্তেজনার মধ্যে ভারতীয় নৌবাহিনীর বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ভারত প্রথম থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছে। ঘটনার প্রমান দিতে পাকিস্তান একটি ভিডিও ফুটেজ কে সামনে আনে। এরপরই ধরা পরে যায় তাদের জালিয়াতি। ভারতের তরফে পাল্টা ভিডিও প্রকাশ করে দাবি করা হয়, আসলে পাকিস্তানের প্রচার করা ফুটেজ ২০১৬ সালের। সেই সময় ভুল করেই ভারতীয় একটি সাবমেরিন পাকিস্তান জলসীমায় ঢুকে পরে। ভুল বুঝতে পেরে তৎক্ষণাৎ সরে আসে তাঁরা।

এই ঘটনাকে ঘিরেই শুরু হয়েছে জল্পনা। ভারতীয় এক নৌসেনা কর্তা জানান। আমাদের কাছে খবর আছে পাকিস্তানী জঙ্গিরা জলপথে নতুন হামলার ছক কষছে। যে কারণে সম্পূর্ণ সতর্ক রয়েছে ভারতীয় নৌ-বাহিনী। একই সঙ্গে তিনি এও বলেন ভারতীয় নৌ-বাহিনী এতটাই শক্তিশালী যে তারা চাইলে মাত্র দু’দিনের মধ্যেই গুড়িয়ে দিতে পারে পাকিস্তানী নৌ বহর।

 

Related Posts

Leave a Reply