May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

মারাদোনার ৩ সন্তান রয়েছে কিউবায় !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিতর্ক যেন নিত্যদিনের সঙ্গী ফুটবলের মহাতারকা মারাদোনার। গোটা ক্যারিয়ার জুড়েই বিতর্ক তাকে নিয়ে। এবার সেই বিতর্কের পালে নতুন হাওয়া। কিউবায় নাকি তার আরও তিন সন্তান রয়েছে। তাদের আইনি স্বীকৃতি দিতে কিউবায় যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই তারকা। মারাদোনার আইনজীবী আর্জেন্টাইন মিডিয়াকে এমনটাই জানিয়েছেন।

বর্তমানে মেক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়ার টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন ৫৮ বছর বয়সী এই মহাতারকা। দীর্ঘদিন ধরেই বিভিন্ন সময় বহু নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। পাঁচ সন্তানের জনকও হয়েছেন তিনি। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও তিন নাম।আইনজীবী মাতিয়াস মোর্লা জানিয়েছেন, এই বছরের মাঝামাঝি কিউবায় গিয়ে পিতৃত্বের পরীক্ষা দেবেন মারাদোনা। তিনি আরও বলেন, ‘আমরা ডিএনএ পরীক্ষা করব। তারা ভিন্ন ভিন্ন নারীর সন্তান এবং কিউবায় গিয়ে তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হবেন মারাদোনা।’ সন্তানদের সঙ্গে যোগাযোগ থাকলেও তাদের সরাসরি কখনো দেখেননি তিনি। তবে কিউবার আইন অনুযায়ী সন্তানদের পরিচয় দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন এই বিশ্বসেরা ফুটবল তারকা। সন্তানদের নিজের ডাকনাম ব্যবহার করার অনুমতিও দিতে চান তিনি।

মাদকাসক্তি থেকে মুক্ত হতে ২০০০ সাল থেকে টানা ৪ বছর কিউবার রাজধানী হাভানায় কাটান মারাদোনা। মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের জন্য পরিচিত কিউবা। তাছাড়া তাদের চিকিৎসা ব্যবস্থাও লাতিন আমেরিকার মধ্যে সেরা। পুনর্বাসন প্রক্রিয়া চলার সময় কিউবার অবিসংবাদিত নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠে তার। এমনকি কিউবার বিপ্লবী নেতার মুখের একটি ট্যাটুও আঁকা রয়েছে তার শরীরে। সেই সময় মারাদোনাকে উৎসাহ দিতে প্রায়ই নিজের কাছে ডেকে নিতেন কাস্ত্রো এবং দুজনে মিলে রাজনীতি ও ফুটবল নিয়ে নানান আলোচনাও করতেন।

কিউবায় বেশ স্বাধীন জীবন কাটিয়েছেনফুটবলের এই বরপুত্র। ফলে অনায়াসে রাতের হাভানা বেশ সহজেই উপভোগ করতেন তিনি। হাভানার নামী নাইট ক্লাবে ছিল তার অবাধ যাতায়াত। বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ায় তিনি তখন মুক্ত বিহঙ্গ। প্রায়ই তাকে কিউবান মহিলাদের সঙ্গে দেখা যেতো। কিউবায় মারাদোনার একাধিক সন্তান থাকার ইঙ্গিত গত বছরই এক সাক্ষাৎকারে দিয়েছিলেন মোর্লা।

Related Posts

Leave a Reply