May 11, 2024     Select Language
৭কাহন Audio News Editor Choice Bengali

এবার ঘোড়ারাও পরবে ভদ্র লোকের পোশাক!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

যেসব ঘোড়া রেসের কাজে ব্যবহার কারা হয় তা মালিকের কাছে অনেক মূন্যবান। আর তাই এ ঘোড়াগুলোকে মালিকেরা তাদের খাবার থেকে শুরু করে চিকিৎসা ও অন্যান্য কাজে বিপুল অংকের অর্থ ব্যয় করে থাকেন। এছাড়াও ঘোড়াগুলোর সাজসজ্জাতেও ব্যয় করা হয় অনেক অর্থ। সম্প্রতি এমনি একটি ঘোড়াকে মূল্যবান বিজনেস সুট পরাতে দেখা গেলো। হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

সম্প্রতি ব্রিটেনে মোরস্টেড নামে একটি রেসের ঘোড়াকে এমন দারুণ একটি পোশাক পরা অবস্থায় দেখাগিয়েছে। ঘোড়ার এমন পোশাক দেখে সবাই যেন চমকে গিয়েছিল। এ পোশাক তৈরি করা হয়েছে এ বছরের চেলতেনহাম উৎসবের জন্য।

বিশ্বে প্রথমবারের মতো ঘোড়ার জন্য এমন ধরনের পোশাক তৈরি করা হলো। এর আগেও ঘোড়ার শীত নিবারণের জন্য পোশাক ব্যবহৃত হয়েছে। তবে তা ছিল অনেক সাধারণ কাপড়ের। এ ধরনের সুট-টাই পরা কোনো ঘােড়াকে এর আগে দেখা যায়নি।

ঘোড়ার এ পোশাকটিতে রয়েছে ফ্ল্যাট ক্যাপ ও টাই। এটি মূলত তিন পিসের একটি সুট। শুধু ঘোড়া নয় পাশাপাশি একই ধরনের পোশাকের ব্যবস্থা করা হয়েছে চ্যাম্পিয়ন জকি এপি ম্যাককয়ের জন্যও।

ঘোড়ার এ আকর্ষণীয় পোশাকটি তৈরি করেছে এমা স্যানডাম-কিং। এ পোশাকটি তৈরিকরতে প্রায় চার সপ্তাহ সময় লাগে। এতে ব্যবহৃত হয়েছে ১৮ মিটার কাপড়।

Related Posts

Leave a Reply