May 20, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই ৫ ধরণের মহিলা হতে সাবধান! নচেৎ সর্বনাশ কেউ আটকাতে পারবে না !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
হিলাদের নিয়ে আমাদের সমাজে বিভিন্ন প্রকার প্রবাদ বাক্য রয়েছে। তবে সেই সব প্রবাদ বাক্যের মধ্যে একটি প্রবাদের অন্তর্নিহিত অর্থ হলো এমন- ‘নারীর কারণে খুব খারাপ ছেলেও ভালো হয়ে যায় আবার তাদের ছলনায় কারণে একটা ভালো ছেলেও খারাপ হয়ে যায়।’ তাই ভালোবাসার মানুষটি নির্বাচনের পূর্বে সাবধানতা অবলম্বন উচিত। ভালোভাবে জীবন যাপন করতে চাইলে অন্তত ৫ ধরণের নারী থেকে সাবধানে থাকাটাই বুদ্ধিমানের কাজ। নিচে এদের পরিচয় দেওয়া হল।
১। লোভী: অধিকাংশ মেয়েই সাধারণত টাকাওয়ালা পুরুষ খোঁজে। যে মহিলার চোখে আপনার ধনী হওয়াটাই একমাত্র গুণ, তার থেকে অবশ্যই দূরত্ব বজায় রাখুন। এই ধরণের মহিলা আপনাকে কেবল একটি এটিএম মেশিনের মতই ব্যবহার করবে। সুতরাং সাবধান।
২। যে ভালোবাসার অর্থ বোঝে না: একজন স্বার্থপর মানুষ কখনো অন্যকে সম্মান দিতে জানে না। আর যে অন্যকে সম্মান দেয় না, সে আপনার পরিবার, পিতামাতা ও আপনাকে কী সম্মান দেবে? মূলত এই ধরণের মেয়েরা ভালোবাসার অর্থটাই বোঝে না।
৩। রুচিশীলতা ও শিক্ষার অভাব: যে মেয়েটিকে নিয়ে আপনি নিজের ভবিষ্যৎ গড়ার স্বপ্ন দেখছেন, অবশ্যই তার রুচিশীলতা ও অন্তর্নিহিত শিক্ষা পরীক্ষা করে দেখবেন। কেননা এই মেয়েটি আপনার স্ত্রী হবে, আপনার সন্তানের মা। আপনাদের সন্তানেরা যা শিখবে, তার বিশাল অংশটা শেখাবেন এই মেয়েটিই।
৪। তুলনা করা: নিজের বাবা, ভাই, দুলাভাই কিংবা বন্ধুদের সাথে আপনাকে তুলনা করা মহিলাকে ভুলেও সঙ্গিনী করতে যাবেন না। জীবনটা কেটে যাবে বাক্যবাণে অপমানিত হতে হতে!
৫। সংসার করতে অনাগ্রহী: কেবল বিয়ে করলেই হবে না, সংসারে আগ্রহীও হতে হবে। যে যাই বলুক না কেন, মহিলারা  আজও “হোমমেকার”। একজন মহিলা ওপরে ভিত্তি করে দাঁড়িয়ে তাহকে পুরো পরিবার। তাই যে মহিলা সংসার করার ব্যাপারে আগ্রহী নন, তার থেকে দূরে থাকুন। এখানে উল্লেখ্য যে, কর্মজীবী হওয়ার সাথে সংসারী হওয়ার কোন সম্পর্ক নেই। প্রচুর কর্মজীবী মহিলা দারুণ সংসারী। আবার অসংখ্য গৃহবধূও আদতে সংসারী নন। মানুষকে সম্মান করতে জানে না।

Related Posts

Leave a Reply