May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

এই বিধ্বংসী ক্রিকেটারদের কাছে এটাই শেষ বিশ্বকাপ 

[kodex_post_like_buttons]

কলকাতা  টাইমসঃ

বিশ্বকাপের অবসর নিতে চলেছেন বিশ্বের কিছু বিধ্বংসী ক্রিকেটার। অর্থাৎ এটাই শেষ বিশ্বকাপ তাদের কাছে। নিজেদের শেষ বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে তাদের চেষ্টার ত্রুটি থাকবে না। ক্রিকেটপ্রেমীদেরও আলাদা নজর থাকবে তাদের প্রতি। চলুন দেখে নেওয়া যাক করা সেই ক্রিকেটার।

মহেন্দ্র সিংহ ধোনি: বয়স ৩৮। তার নেতৃত্বে ভারত ২০১১ সালে বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। টেস্ট থেক অবসর নিয়েছেন আগেই। এখনও পর্যন্ত ৩৪১ টি ওয়ানডেতে রান ১০ হাজারের কিছু বেশি। সর্বোচ্চ স্কোর ১৮৩।

ক্রিস গেইল: বিশ্বের অন্যতম বিধ্বংসী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ হাজারেরও বেশি রান আছে তার। এক দিনের ম্যাচে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড রয়েছে তার ঝুলিতে। বয়স ৩৯। এটাই তার শেষ বিশ্বকাপ। ২৮৮টি ওয়ানডে খেলে ফেলেছেন তিনি।

ইমরান তাহির: বয়স ৪০। ৩২ বছর বয়সে ২০১১ সালে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ। এরপর আর ফিরে তাকাতে হয়নি। ৯৮টি ওয়ানডেতে ১৬২টি উইকেট নিয়েছেন তিনি।

শোয়েব মালিক: ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ এই পাকিস্তানি অলরাউন্ডারের। দলের হয়ে অনেক ম্যাচে উইনিং পারফরম্যান্স রয়েছে তার। দেশের হয়ে ২৭৬টি ওয়ানডে খেলেছেন।  ৩৭ বছর বয়সী শোয়েবের এটাই সম্ভবত শেষ বিশ্বকাপ।

মোহম্মদ হাফিজ: বয়স ৩৮। দেশের হয়ে ২০৮টি ওয়ানডে খেলেছেন এই পাকিস্তানি ক্রিকেটার। রান করেছেন ৬ হাজারের ওপর। উইকেট ১৩৭টি।

লাসিথ মালিঙ্গা: বয়স ৩৫। সম্ভবত এটাই শেষ বিশ্বকাপ শ্রীলঙ্কার এই ডানহাতি পেসারের। তার অদ্ভুত বোলিং অ্যাকশন এবং ইয়র্কার ব্যাটসম্যানদের কাছে দুঃস্বপ্ন। ২০০৪ সালে আত্মপ্রকাশ। ২১৩টি ওডিআই খেলে ৩১৮টি উইকেট নিয়েছেন। ৩০টি টেস্টে ১০১টি উইকেট এবং ৭০টি টি-টোয়েন্টিতে ৯৪টি উইকেট রয়েছে তার।

Related Posts

Leave a Reply