May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

গলা ছেড়ে ডাকায় জেলে পাঠানো হলো মোরগ এবং মুরগিকে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

শুনেছেন কখনো এমন কথা যে, মোরগ-মুরগির বিশৃঙ্খলাপূর্ণ শব্দের কারণে জেল হয়েছে মুরগির? অবুঝ পশু-পাখির বোঝারই বা কি ক্ষমতা আছে যে, তারা যা করছে তা মানুষের জন্য অস্বস্তিকর? কিন্তু মোরগ-মুরগি না বুঝলেও বুঝেছেন দেশটির বিচারক।

মোরগ-মুরগির বিশৃঙ্খলাপূর্ণ শব্দে পরিবেশ দূষণের অভিযোগ আনেন স্থানীয় এক ব্যক্তি। ওই ব্যক্তির অভিযোগ আমলে নিয়ে মোরগ-মুরগির জেল ঘোষণা করেন বিচারক।  শুধু তাই নয়, এজন্য মুরগির মালিককে বেত্রাঘাতও করা হয়েছে!

এমনই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে সৌদি আরবের আল হফুফ পৌরসভায়। জানা গেছে, মোরগ-মুরগির বিশৃঙ্খলাপূর্ণ শব্দে পরিবেশ দূষণ হচ্ছে এমন অভিযোগ দেন স্থানীয় এক ব্যক্তি। তারই প্রেক্ষিতে মুরগি ও তার মালিকের বিরুদ্ধে ওই শাস্তি ঘোষণা করা হয়।

বলা হয়, গত  স্থানীয় এক ব্যক্তি পৌরসভা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন যে, ওই মোরগ-মুরগির জন্য তিনি ও তার প্রতিবেশিরা অতিষ্ঠ। এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা দরকার। তাহলেই সেখানকার পরিবেশ শান্ত হবে।

প্রথমে পৌরসভা কর্তৃপক্ষ বিষয়টি সমঝোতার মাধ্যমে মিটিয়ে নেওয়ার পরামর্শ দেন।  কিন্তু তাতে ফল না হওয়ায় বিষয়টি এরপর পৌরসভার আদালতে তোলা হয়। আদালত মোরগ-মুরগি ও তার মালিককে সাজা ঘোষণা করেন। তবে ওই মোরগ-মুরগির কতদিন জেল হয়েছে তা জানা যায়নি।

Related Posts

Leave a Reply