May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

সোমবার জন্ম হলে এই লেখাটি না পাড়লে কিন্তু ভুল করবেন!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস ; 
যেদিন যে জন্মেছেন, সেই দিন অনুসারে তার উপর কোনও না কোনও গ্রহ বা নক্ষত্রের ব্যাপক প্রভাব পরে। আর এই কারণে অনেক সময় যেমন নানাবিধ উপকার পাওয়া যায়, তেমনি কোনও কোনও সময় নানা বিপদ মাথা চাড়া দিয়ে ওঠার সম্ভাবনাও থাকে।
যেমন ধরুন সোমবার। এই সিন্ যারা জন্মেছেন জানেন তাদের বিশেষত্ব কি ? কেমন হয় তাদের চরিত্র এবং কর্মজীবন। সঙ্গে জানাই তাদের বৈবাহিক জীবন এবং আরও নানা বিষয় সম্পর্কে-
সোমাবার এবং চাঁদ: জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে যারা সোমাবার জন্ম গ্রহণ করেছেন তাদের উপর চাঁদের প্রভাব খুব বেশি মাত্রায় থাকে। তাই তো এরা খুব ভাল মনের মানুষ হন। সেই সঙ্গে এমন মানুষেরা সৎ, পজেসিভ এবং কেয়ারিং মানসিকতারও হয়ে থাকেন। শুধু তাই নয়, এদের চরিত্রের আরেকটি ভাল দিক হল এরা যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিতে পারেন। তাই তো কোনও পরিস্থিতিতেই এদের খুব একটা কঠিন সময়ের সম্মুখিন হতে হয় না। তবে একটা জিনিস মাথায় রাখতে হবে। তা হল সময়ের সঙ্গে সঙ্গে চাঁদের অবস্থানে যেমন যেমন পরিবর্তন আসে, সেই মতো এদের উপরও কিন্তু নানা প্রভাব পরে থাকে এবং সেই প্রভাব খারাপ-ভাল যা কিছু হতে পারে!
চরিত্র কেমন : অ্যাস্ট্রোলজিতে চাঁদের গুরুত্ব অনেক। কারণ এর প্রভাবে অনেকে যেমন হাতে চাঁদ পান, তেমনি অনেকের খারাপ সময় আসতেও সময় লাগে না। শুধু তাই নয়, কে কেমন চরিত্রের হবেন, তাও অনেকাংশে চাঁদের প্রভাবের উপরই নির্ভর করে থকে। যেমন ধরুন সোমবার যারা জন্মেছেন, তদের উপর স্বাভাবিকভাবেই চাঁদের প্রভাব খুব বেশি মাত্রায় থাকে। আর এই কারণে এরা খুব মা ভক্ত হন। শুধু তাই নয়, নিজের বাড়িতে, প্রিয় মানুষদের সঙ্গে সময় কাটাতেই এমন মানুষেরা বেশি পছন্দ করেন। শুধু তাই নয়, এমন মানুষেরা নিজের মনের কথা শুনে সিদ্ধান্ত নিতেই বেশি পছন্দ করেন।
প্রসঙ্গত, সোমবার যারা জন্মেছেন তাদের লাকি নম্বর হল ২ এবং এমনটা বিশ্বাস করা হয় যে এরা যদি নিয়মিত শিব ঠাকুর এবং গণেশ ঠাকুরের অরাধনা করতে পারেন, তাহলে দারুন সব উপকার মিলতে নাতি একেবারেই সময় লাগে না। সোমবার যারা জন্মেছেন তাদের কেরিয়ার কেমন হয়: এরা যেমন মনোযোগী, তেমনি বেজায় কর্মঠও বটে। তাই ব্যবসা ক্ষেত্রে এদের সফলতা লাভের সম্ভাবনা বেশি থাকে। শুধু তাই নয়, স্কিলফুল যে কোনও কাজেই এদের তুমুল উন্নতি লাভের সম্ভাবনা রয়েছে। তাই তো বলি বন্ধু, আপনি যদি সোমবার জন্ম নিয়ে থাকেন, তাহলে নিজের উপর ভরসা রেখে যে কোনও ব্যবসা শুরু করতে দেরি করবেন না যেন! এমনটা যদি করতে পারেন, তাহলে দেখবেন দ্রুত উন্নতির সিঁড়ি চড়তে কেউ আপনাকে আটকাতেই পারবে না।
লাভ লাইফ : আপনারা বেজায় কেয়ারিং মানসিকতার হন। তাই তো একবার যাকে ভালবেসে ফেলেন তার হাত কোনও পরিস্থিতিতেই ছাড়েন না। এমনকি নিজের থেকে বেশি অন্যের কথা ভাবতে আপনারা ভালোবাসেন। শুধু তাই নয়, প্রিয় মানুষদের সঙ্গে ঘন্টার পর ঘন্টা সময় কাটাতে আপনাদের বেশ লাগে। তবে একটাই চিন্তার বিষয়। তা হল আপনারা আগে-পিছু না ভেবে-চিন্তেই কাউকে মন দিয়ে বসেন। ফলে ভালোবাসায় দুঃখ পাওয়ার সম্ভাবনা আপনাদের মতো মানুষদের বেশি থাকে।
প্রসঙ্গত, আরেকটি বিষযের উপর আপনাদের নজর দেওয়াটা একান্ত প্রয়োজন। কী বিষয়? আপনারা আপনাদের ভালোবাসার মানুষদের থেকে নানা বিষয়ে একটু বেশি মাত্রায় আশা করে থাকেন। এমনটা হওয়া একেবারেই উচিত নয়। কারণ এক্সপেক্টেশন ভাল। কিন্তু তা মাত্রা ছাড়ালে অশান্তি বাড়ার সম্ভাবনাও থাকে কিন্তু! তাই এই বিষয়টির দিকে নজর রাখতে ভুলবেন না যেন! বৈবাহিক জীবন: সোমবার যারা জন্ম গ্রহণ করেছেন, তারা মন থেকে খুব ভাল হন।
একটা বিষয় আপনাদের খেয়াল রাখতে হবে। তা হল চাঁদের প্রভাব বেশি থাকার কারণে আপনারা খুব অল্পতেই কষ্ট পয়ে যান। কি তাই তো? কিন্তু এমনটা হলে কিন্তু চিন্তার বিষয়। কারণ বৈবাহিক জীবন যে সব সময় আনন্দে কাটবে এমন নয়। কোনও কোনও সময় খারাপ সময়ও আসতে পারে। তাই অল্পতেই দুঃখ পেতে শুরু করলে কঠিন পরিস্থিতি সম্পর্ককে টিকিয়ে রাখাটা কিন্তু কঠিন হয়ে যাবে বন্ধু! প্রসঙ্গত, আরেকটি বিষয়ও মাথায় রাখতে হবে আপনাদের। তা হল খেয়াল করে দেখলে বুঝবেন আপনি আপনার ভাসোবাসার মানুষটির প্রতি বেজায় পজেসিভ। এননটা হওয়াও কিন্তু একেবারেই উচিত নয়। চাঁদকে শক্তিশালী করতে: কোনও কারণে কোনও দিন যদি আপনার জন্ম কুষ্টিতে চাঁদের অবস্থান দুর্বল হয়ে পরে বা চাঁদের প্রভাবে খারাপ সব ঘটনা ঘটতে শুরু করে, তাহলে বেশ কিছু নিয়ম মেনে চলতে ভুলবেন না যেন! যেমন ধরুন, চাঁদের খারাপ প্রভাব যখন রয়েছে, তখন নানাবিধ বিপদ এড়াতে ঠান্ডা খাবার একেবারে খাবেন না। এড়িয়ে চলার চেষ্টা করবেন প্যাকেটজাত খাবারও। পরিবর্তে রোজের ডায়েটে অন্তর্ভুক্ত করতে হবে বেশি করে ফল এবং সবজিকে।

Related Posts

Leave a Reply