May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

৭ দিন এই ৭ নিয়ম মেনে চললে জীবনে পিছন ফিরে তাকাতে হবে না 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
পনি যদি চান তাহলে প্রতিদিন সৌভাগ্য আপনার সঙ্গে দেবে। তবে তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে। যা মেনে চললে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে গুড লাক রোজের সঙ্গী হয়ে ওঠার কারণে মনের ছোট থেকে ছোটতর ইচ্ছা পূরণ হতেও সময় লাগে না। সেই সঙ্গে আরও অনেক সুফল মেলে!

সোমবার : হিন্দু শাস্ত্র মতে সোমবার হল ভগবান শিবের আরাধনা করার দিন। তাই এদিনটা শুরু করতে হবে দেবের অরাধনা করার মধ্যে দিয়ে। সেই সঙ্গে আরও কতগুলি বিষয় মাথায় রাখতে হবে। যেমন ধরুন- সপ্তাহের প্রথম কাজের দিনে সাদা জামা-কাপড় পরার চেষ্টা করবেন। ভুলেও যেন কালো কিছু পরবেন না। কারণ এমনটা বিশ্বাস করা হয় যে সোমবার দেবাদিদেবর অরাধনা করার পাশাপাশি যদি সাদা রংকে সঙ্গে রাখা যায়, তাহলে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। তবে এখানেই শেষ নয়, বিশেষজ্ঞদের মতে এদিন বাড়ি থেকে বেরনোর আগে যদি আয়নায় একবার নিজেকে দেখে নেওয়া যায়, তাহলে দিনটা দারুনভাবে কাটে। সেই সঙ্গে যে কাজই শুরু করা হোক না কেন তাতে সফলতা লাভের সম্ভাবনাও যায় বেড়ে।
মঙ্গলবার : এমনটা বিশ্বাস করা হয় যে প্রতি মঙ্গলবার কার্তিক ঠাকুরের পুজো করার মধ্যে দিয়ে যদি দিনের শুরুটা করা যায়, তাহলে যে কোনও সমস্যা মিটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে কর্মক্ষেত্রে উন্নতির পথও প্রশস্ত হয়। শুধু তাই নয়, আমাদের আশেপাশে উপস্থিত খারাপ শক্তির প্রভাবও কমতে শুরু করে দেয়। আর যদি চান মঙ্গলবার আপনার সহায় হোক ভাগ্য, তাহলে এদিন লাল জামা-কাপড় পরতে ভুলবেন না। সেই সঙ্গে বাড়ি থেকে বেরনোর আগে মনে করে অল্প করে ধনে পাতা খেয়ে নেবেন। এমমনটা করলে দেখবেন যে কাজই করুন না কেন তাতে কোনও বাঁধাই আসবে না।

বুধবার : এদিন কোনও গুরুত্বপূর্ণ কাজ শুরু করার আছে নাকি? তাহলে বাড়ি থেকে বেরনোর আগে ভগবান বিষ্ণুর নাম নিতে ভুলবেন না যেন! এমনটা করলে সফলতা দেখবেন আপনার সঙ্গী হয়ে উঠবেই উঠবে। সেই সঙ্গে ভাগ্য ফেরাতে এদিন সবুজ জামা-কাপড় পরতে হবে এবং বাড়ি থেকে বেরনোর সময় মনে করে খেতে হবে চিনি বা মিষ্টি জাতীয় কিছু। এমনটা করলে দেখবেন উপকার পাবেই পাবেন! আর ভাল সময় একবার সঙ্গ নিলে দিনের প্রতিটা মুহূর্ত যে আনন্দে ভরে উঠবে, তা কি আর বলার অপেক্ষা রাখে না বন্ধু!
বৃহস্পতিবার : মনের সব ইচ্ছা পূরণ হোক, সেই সঙ্গে অনেক অনেক টাকায় ভরে উঠুক মানিব্যাগ, এমন স্বপ্ন যারা দেখেন তারা প্রতি বৃহস্পতিবার মা লক্ষ্মীর আরাধনা করতে ভুলবেন না যেন! আসলে শাস্ত্র মতে বৃহস্পতিবার মা লক্ষ্মীর আরাধনা করার দিন। তাই তো এদিন দেবীর পুজো করলে তাঁর আশীর্বাদে ভাগ্য ফিরতে সময় লাগে না। সেই সঙ্গে বড়লোক হয়ে ওঠার স্বপ্নও পূরণ হয়। প্রসঙ্গত, এমনটাও বিশ্বাস করা হয় যে প্রতি বৃহস্পতিবার যদি হলুদ বা অফ-হোওয়াট জামা-কাপড় পরা হয় এবং বাড়ি থেকে বেরনোর সময় অরহর ডাল অথবা পেঁপে বা ঘি ভাত খাওয়া যায়, তাহলে ব্যাড লাক ধারে কাছেও আসতে পারে না। ফলে কোনও বিপদ ঘটার বা দিনটা খারপা যাওয়ার সম্ভাবনা প্রায় থাকে না বললেই চলে।
শুক্রবার: সপ্তাহের এই বিশেষ দিনে মনের সব ইচ্ছা পূরণ হোক, এমনটা যদি চান, তাহলে দিনের শুরুটা করুন দেবী ভুবনেশ্বরীর পুজো করার মধ্যে দিয়ে। সেই সঙ্গে হালকা নীল বা সাদা রঙের জামা-কাপড় পরুন। আর বাড়ি থেকে বেরনোর আগে দই খেয়ে বেরন। দেখবেন যে কাজেই হাত দিন না কেন সফল হবেই হবেন। সেই সঙ্গে গুড লাক সঙ্গী হয়ে ওঠার কারণে মনের ছোট থেকে ছোটতর ইচ্ছাও পূরণ হবে চোখের পলকে।
শনিবার : এদিন শনি ঠাকুরের আরাধনা করার দিন। তাই দিনের শুরুটা করুন দেবের অরাধনা করার মধ্যে দিয়ে। তিল এবং সরষের তেল নিবেদন করে শনি ঠাকুরের পুজো করার পর বাড়ি থেকে বেরন। তবে তার আগে কতগুলি কাজ করতে ভুল ভুলবেন না যেন! যেমন ধরুন এদিন বাড়িতে বেগুনি রঙের কোনও ফুল এনে রাখতে হবে। সেই সঙ্গে কালো জমা-কাপড় পরতে হবে। তাহলেই দেখবেন সুভাগ্যের প্রভাবে আপনার জীবনটাই বদলে যাবে। প্রসঙ্গত, এমনও বিশ্বাস রয়েছে যে শনিবার বাড়ি থেকে বেরনোর আগে যদি অল্প করে ঘি খাওয়া যায়, তাহলে নাকি দিনটা অনন্দে ভরে ওঠে।
রবিবার : শাস্ত্র মতে সপ্তাহের এদিনটা হল সূর্য দেবের আরাধনা করার দিন। তাই তো এদিন দেবের অরাধনা করলে যে কোনও ধরনের সমস্যা মিটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে বহুদিন ধরে আটকে থাকা কাজও পুনরায় হতে শুরু করে। সেই সঙ্গে যে কাজেই হাত দিন না কেন তাতে সফলতা লাভের সম্ভবনা যায় বেড়ে। প্রসঙ্গত, এমনটা বিশ্বাস করা হয় যে রবিবার সূর্য দেবের অরাধনা করার পাশাপাশি যদি গোলাপী বা মেরুন রঙের জামা-কাপড় পরা যায় এবং বাড়ি থেকে বেরনোর আগে যদি পান খেতে পারেন, তাহলে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না।

Related Posts

Leave a Reply