May 23, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

পুড়লো ২ কিলোওয়াট  বিল এলো ১২৮ কোটি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রে কেবল লাইট আর ফ্যান চলে। তাতে বিদ্যুৎ মিটারের হিসেবে ২ কিলোওয়াট বিদ্যুৎ পোড়ে। খুব বেশি হলে প্রতি মাসে ৮০০ টাকা বিদ্যুৎ বিল আসার কথা। অথচ ওই পরিবারেই বিদ্যুৎ বিল এসেছে ১২৮ কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪৪৪ টাকা। যেখানে দু’বেলা দু’মুঠো খাবার জোটাই দায়। এই বিপুল অংকের বিল মেটাবেন কথা থেকে ? বিপুল অঙ্কের বিল মেটাতে না পারায় লাইন কেটে দেওয়া হয়েছে। বাধ্য হয়ে বিদ্যুৎ অফিসের সঙ্গে কথা বলেছেন ওই পরিবারের সদস্যরা।

দিল্লি থেকে মাত্র ৮০ কিলোমিটার দূরের উত্তরপ্রদেশের হাপুরের চামরির বাসিন্দা শামিম। তাকেই এমন বিল পাঠিয়ে  একরকম তার দারিদ্র নিয়ে মজা করেছে  বিদ্যুৎ দফতর। এ বিষয়ে স্থানীয় বিদ্যুৎ দফতরের সঙ্গে যোগাযোগ করা হলে  ইঞ্জিনিয়ার রাম শরণ বলেন, যান্ত্রিক ত্রুটির জন্যই বিল এত বেশি এসেছে। পুরনো একটি বিল নিয়ে এলেই টাকার অঙ্ক ঠিক করে দেওয়া হবে  .

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার ভুল অঙ্কের বিল পাঠানোর অভিযোগ উঠেছে বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে। গত জানুয়ারি মাসে একই পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন কনৌজের বাসিন্দা আবদুল বসিত। ২৩ কোটি টাকার বিল পাঠানো হয় তাকে। বিপুল অঙ্কের বিদ্যুৎ বিল হাতে পেয়ে আত্মহত্যার ঘটনাও নতুন কিছুই নয়। এর আগে মহারাষ্ট্রের ঔরঙ্গবাদে সবজি বিক্রেতার কাছে ৮ লাখ ৬৪ হাজার টাকার বিদ্যুৎ বিল এসেছিল। এরপরেই আত্মহত্যা করেছিলেন ওই সবজি বিক্রেতা। এই অভিযোগে বিদ্যুৎ দফতরের সহযোগী হিসাব রক্ষককে বরখাস্ত করা হয়েছিল।

Related Posts

Leave a Reply