May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মোবাইল গেমই এখন চীনা সেনাবাহিনীর সর্বনাশা শ্রত্রু!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ভারত কিংবা আমেরিকা নয়, চীনের সেনাবাহিনীকে এখন নতুন ধরনের এক শত্রুর মোকাবিলা করতে হচ্ছে। আর এই শত্রু হলো মোবাইল গেম, যার নাম ‘কিং অব গ্লোরি’। চীনের সেনা সদস্যদের মাঝে এখন স্মার্টফোন অতি সাধারণ বিষয়। আর তরুণ সোনারা মোবাইলের জনপ্রিয় যুদ্ধবিষয়ক গেমটি আসক্ত হয়ে পড়ছে। এর ফলে বাস্তব জীবনের লড়াইয়ে তারা হয়ে পড়ছে মন্থর, অমনোযোগী। সেনা কর্মকর্তারা এই গেমটিকে নতুন শত্রু হিসেবে অভিহিত করেছেন।

স্মার্টফোনে ‘কিং অব গ্লোরি’ নামের গেমটি চীনের সেনাদের মাঝে অত্যন্ত জনপ্রিয়। তবে শুধু সেনাদের মাঝেই নয়, শিশুদের মাঝেও এটি খুবই জনপ্রিয়। এ গেমস এতটাই জনপ্রিয়তা অর্জন করেছে যে, এর নির্মাতা প্রতিষ্ঠান টেনসেন্ট গতমাস থেকে প্রতিদিন খেলার নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছে। শিশুদের সুস্থভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে এ পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে তারা।

গেমটি একাধিক খেলোয়াড় একসঙ্গে অনলাইনে খেলতে পারে। ফলে বিভিন্ন স্থান থেকে এতে অংশ নেওয়া যায়। ফলে সেনাদের ইন্টারনেট ব্যবহার করার প্রয়োজন হয়, যা থেকে তাদের অবস্থান নির্ণয় করা সম্ভব। গেমটির ব্যাপারে চীনের পিপলস লিবারেশন আর্মির পত্রিকাও সতর্ক করেছে।

চীনের সেনাবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, এ গেমটিতে নিরাপত্তা ঝুঁকি রয়েছে। আর তাই তারা গেমটির ব্যাপারে ব্যবস্থা নিতে যাচ্ছে।

Related Posts

Leave a Reply