May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি শারীরিক

এই বোতলে টয়লেটের জল খেলেও বাঁচবে জীবন …

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সুস্থভাবে বেঁচে থাকার জন্য প্রতিদিন একটি নির্দিষ্ট পরিমাণ জল জল পান করা উচিত। তবে এ জল হওয়া চাই বিশুদ্ধ। অন্যথায় মারাত্মক রোগে আক্রান্ত হওয়াসহ নানা স্বাস্থ্য ঝুঁকিতে জীবনহানি ঘটতে পারে। কিন্তু আপনি যে জল পান করছেন তা বিশুদ্ধ কি? এ প্রশ্নের উত্তর দেবে স্মার্ট পানির বোতল।

জলের এ গুরুত্বপূর্ণ বিষয়গুলো মাথায় রেখে এক প্রতিষ্ঠান তৈরি করেছে স্মার্ট জলের বোতল। একে অনেকেই বিশ্বের সবচেয়ে স্মার্ট জলের বোতল বলছেন। কারণ এটি শুধু জানিয়েই দেবে না যে, জল বিশুদ্ধ কি না, এটি জল বিশুদ্ধও করবে।

ইকোমো নামের এই বোতল দেখতে খুব সুন্দর এবং বাহারী রঙের। স্টেইনলেস স্টিলের এ বোতলটিতে রয়েছে স্মার্ট ফিল্টারিং ব্যবস্থা। মাত্র পাঁচ সেকেন্ডেই এটি জল বিশুদ্ধ করতে পারে। এজন্য বোতলটির ভেতর বিশেষ ব্যবস্থা রয়েছে।যে কেউ চাইলে এতে ট্যাপ, পুকুর কিংবা টয়লেট থেকে জল ভরতে পারেন, যা পানের উপযোগী করে দেবে বোতলটি।

স্মার্ট বোতলটার মূল্য মোটেই কম নয়- প্রিঅর্ডারে দাম পড়বে প্রায় ১৩৯ ডলার। তবে আপনি চাইলেই এখন বোতলটি কিনতে পারবেন না। তবে অর্ডার দিয়ে রাখলে কিছুদিন পরে পাবেন। এখনও বোতলটি তৈরির প্রক্রিয়ায় রয়েছে। আর তৈরির পর যদি বাজার থেকে কিনতে চান তবে দাম পড়বে প্রায় ২২০ ডলার।

Related Posts

Leave a Reply