May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৯৯-৮৪ ভোটে রাজ্যসভায় পাস্ হয়ে গেলো তিন তালাক বিল  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাজ্যসভায় পাস্ হয়ে গেলো তিন তালাক বিল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আজ তাদের কাঙ্খিত একটি বড় সাফল্য পেলো বিজেবি সরকার। আজ মঙ্গলবার ৯৯-৮৪ ভোটে জয় পেলো সরকারপক্ষ।এদিন এই বিলের বিরোধিতা করা সত্বেও বেশকিছু সাংসদ ওয়াকআউট করেন। এমনকি রাজ্যসভায় উপস্থিত ছিলেন না কিছু সাংসদ। প্রকারান্তরে তারাই এই বিলকে আইনে রূপান্তরিত করতে সাহায্য করলেন বলে খবর।

এবার এই বিল পাঠিয়ে দেওয়া হবে রাষ্ট্রপতির কাছে। তার সম্মতির পরই আইন আকারে আসতে চলেছে ‘তিন তালাক’। এরপর তাৎক্ষণিক তিন তালাক দিলেই তাকে কমপক্ষে তিন বছরের জন্য যেতে হবে জেলে। এর আগেও বেশ কয়েকবার রাজ্যসভাতেই আটকে যায় এই বিল। সুপ্রিম কোর্টও তিন তালাককে অসাংবিধানিক বলে আখ্যা দিয়েছিলো। এরপরও সমানে চলছিলো তিন তালাকের ট্রাডিশন। এরপরই সরকার ঠিক করে এটাকে আইন হিসেবে আনলেই একমাত্র মানুষকে বাধ্য করা যাবে মানতে।

বিরোধীদের দাবি ছিলো, বিলটিকে সিলেক্ট কমিটিতে পাঠানো হোক। সেখানে পরিমার্জনের পর আইন হয়ে আসুক এই বিল। তৃণমূল সহ কিছু দলের বক্তব্য, তালাক দানকারীকে যদি জেলেই পাঠানো হয় তবে তালাকপ্রাপ্ত তার ভরণপোষণ থেকে বঞ্চিত হবে। সরকারপক্ষ জানায়, ভরণপোষণের সমস্ত রাস্তা ঠিক করে দেবে আদালত। প্রয়োজনে তাকে জেলে না পাঠানোর অধিকারও তো রয়েছে মাননীয় বিচারকের।

Related Posts

Leave a Reply