May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

বিশেষ কারণে সারা বছর শুধু আলু খেয়েই, তারপর যা হল …

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

স্ট্রেলিয়ান এক ব্যক্তি একটি বিশেষ উদ্দেশ্যে সারা বছর ধরে আলু খাওয়ার প্রতিজ্ঞা করেন। তার সেই উদ্দেশ্য ছিল তার দেহের ক্রমে বেড়ে চলা মেদ নিয়ন্ত্রণ করা ও ওজন কমানো।

এক বছর আগে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টেলর যখন জানিয়েছিলেন, যে আগামী এক বছর শুধু আলু খেয়েই থাকবেন তখন অনেকেই তা বিশ্বাস করেননি। কারণটা স্বাভাবিক। শুধু আলু খেয়ে দিন কাটানোর কথা শুনলে অনেকেই বিশ্বাস করবেন না।

এমনিতেই আলু খুব প্রিয় খাবার সেই অস্ট্রেলীয়র। এক বছর আগে জানিয়েছিলেন তার সেই প্রতিজ্ঞার কথা- এক বছর আলু ছাড়া মুখে আর কিছুই তুলবেন না।

যেমন ভাবা তেমন কাজ। টেলর জানালেন, প্রতিজ্ঞা করার পর সারা বছর ধরে শুধু আলুই খেয়েছেন তিনি। এতে কী উপকার হয়েছে? শুনতে যত আজবই হোক না কেন জানালেন, স্রেফ আলু খেয়ে তার যে কেবল শরীর ভালো আছে তা-ই নয়, মজাও উপভোগ করছেন। আগে তিনি মদ বা ধূমপানের নেশাগ্রস্ত ব্যক্তির মতো তিনি নানা মজাদার খাবারের প্রতি আসক্তিতে আচ্ছন্ন ছিলেন। এটা কাটাতে খাদ্যাভ্যাস একঘেয়ে করে তোলাই তাঁর মনে হয়েছে যোগ্য দাওয়াই।

আলু খেয়ে তিনি নিজের শরীরের ওজন যে কমিয়েছেন, সেটা ছবিতেই বোঝা যাচ্ছে। এছাড়া তিনি বললেন, আগের চেয়ে ভালো ঘুমাতে পারছেন। মানসিকভাবে হালকা ও মনোযোগী হতেও পারছেন। নিজের শরীরের ৫০ কেজি ওজন কমিয়েছেন তিনি। আর সে কথাই জানালেন এ ভিডিওতে।

তবে শুধু এক ধরনের আলু খাননি তিনি। মিষ্টি আলুসহ বিভিন্ন ধরনের আলু প্রতিদিন খেয়েছেন। আর এতেই পেয়েছেন নিজের শরীর ও মনের শান্তি।

Related Posts

Leave a Reply