May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

বাড়িতে এই পরিবারের ছবি রাখলে কল্পনাও করতে পারবেন না কি ফল পাবেন ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রাম দরবার। মানে শ্রী রাম এবং মা সীতার সঙ্গে দাঁড়িয়ে রযেছেন অনুজ শ্রী লক্ষণ। আর নতজানু অবস্থায় রামের সামনেই বসে রয়েছেন অযোধ্যা রাজের প্রিয় মিত্র শ্রী হনুমান। শাস্ত্রে বলে এমন ছবি বাড়িতে রাখলে একাধিক উপকার পাওয়া যায়। বিশেষত, পরিবারের সদস্যদের কোনও অঘটন ঘটার আশঙ্কা একেবারে কমে যায়। শুধু তাই নয়, মেলে আরও উপকার, যে সম্পর্কে এই প্রবন্ধে বিস্তারিত আলোচনা করা হবে।

১. খারাপ সময় কেটে যায়:

একর পর এক বাঁধায় কি জীবন দুর্বিসহ হয়ে উঠেছে? তাহলে বন্ধু আজই বাড়িতে রাম দরবারের ছবি এনে রাখুন। দেখবেন ধীরে ধীরে সমস্ত সমস্যা মিটে যাবে। শুধু তাই নয়, শুভ শক্তির প্রভাবে মানসিক শান্তিরও ফিরে আসবে। ফলে পরিবারে সুখ-শান্তির পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা কমবে।

২. রোগ-ব্যাধির প্রকোপ কমবে:

একেবারে ঠিক শুনেছেন বন্ধু! শাস্ত্র বলে কোনও পরিবারের উপর শ্রী রাম, মা সীতা, লক্ষণ এবং শ্রী হনুমানের নেক নজর পরলে সেই পরিবারের সদস্যদের ধারে-কাছে কোনও রোগ ঘেঁষতে পারে না। শুধু তাই নয়, যে কোনও ধরনের জটিল রোগের প্রকোপ কমতেও সময় লাগে না। ফলে পরিবারের সবারই আয়ু বাড়ে চোখে পরার মতো। এবার বুঝেছেন তো বন্ধু বাড়িতে এমন ছবি এনে রাখার গুরুত্ব কতটা।

৩. বাঁধার পাহাড় সরতে থাকে:

কর্মক্ষেত্রে নানা সময় এমন পরিস্থিতির সৃষ্টি হয় যে সুখ-শান্তি দূরে পালাতে সময় লাগে না। সেই সঙ্গে নানা কারণে পদন্নতি যেন কচ্ছপের গতিতে হতে থাকে। ফলে বাড়ে স্ট্রেস, আর শরীর ভাঙতে শুরু করে। কিন্তু এবাক থেকে আর এমনটা হবে না। কারণ যে বাড়িতে রাম দরবারের ছবি এনে রাখা হয়, তাদের জীবনে পথে সামনে আসা যে কোনও বাঁধার পাহাড় সেরে যেতে সময় লাগে না। সেই সঙ্গে কর্মক্ষেত্রে পদন্নতির পাশাপাশি সম্মান বৃদ্ধি পায় চোখে পরার মতো। তাই এবার সিদ্ধান্ত আপনার, অল্প সময় চরম সফলতার স্বাদ পেতে যদি চান, তাহলে…

৪. প্রতিপক্ষরা কোনও ক্ষতি করতে পারবে না:

আমাদের আশেপাশে থাকা প্রতিটি মানুষ আমাদের উপকার করবেন, এমনটা ভেবে নেওয়া বেজায় বোকামি। কারণ আমরা উন্নতির পিরামিডে যত উপরের দিকে চড়তে থাকি, তত আমাদের ক্ষতি করতে ইচ্ছুক মানুষের সংখ্যা বাড়তে থাকে। আর এমন মানুষেরা যে চুপ করে বসে থাকবেন না, তা বলাই বাহুল্য়। তাই তো বন্ধু নিজেদের বাঁচাতে আজই রাম দরবারের ছবি বাড়িতে এনে রাখুন, দেখবেন উপকার পাবেন। কারণ এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির ঠাকুর ঘরে এমন ছবি এনে রাখলে প্রতিপক্ষদের নিকেশ ঘটতে সময় লাগে না।

৫. অর্থনৈতিক সমৃদ্ধি ঘটে চোখে পরার মতো:

৪১ তলায় ডুপ্লেক্স ফ্ল্যাট, দামি গাড়ি এবং অনেক অনেক ব্যাঙ্ক ব্যালেন্সের স্বপ্ন তো সবাই দেখেন, কিন্তু কীভাবে পূরণ হবে সেই স্বপ্ন সে সম্পর্কে কারও ধারণা আছে কি? তাহলে জানিয়ে রাখি বন্ধু, এমন স্বপ্ন পূরণ করতে গেলে পরিশ্রমের পাশাপাশি গুডলাকের সঙ্গ পাওয়াটা একান্ত প্রয়োজন। আর এই কারণেই তো বাড়িতে রাম দরবারের ছবি এনে রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। কারণ অনেকে এমনটা বিশ্বাস করেন যে গৃহস্থের অন্দরে শ্রী রাম, মা সীতা, লক্ষণ এবং শ্রী হনুমানের আগমণ ঘঠলে গুডলাক রোজের সঙ্গী হয়ে ওঠে। ফলে তার প্রভাবে বড়লোক হয়ে ওঠার স্বপ্ন পূরণ হতে সময় লাগে না।

৬. সামাজিক সম্মান বৃদ্ধি পায়:

এমনটা বিশ্বাস করা হয় যে এমন ছবি বাড়ির ঠাকুর ঘরে এন রাখলে সামাজিক সম্মান বৃদ্ধি পাওয়ার পথ প্রশস্ত হয়। সেই সঙ্গে পরিবারে এবং কর্মক্ষেত্রে গ্রহণযোগ্যতাও বৃদ্ধি পায় চোখে পরার মতো।

বাড়ির কোথায় রাখতে হবে ছবিটি:

শাস্ত্র মতে ঠাকুর ঘরের ঘরের পূর্ব দিকে রাখতে হবে এই ছবিটি। তবে এক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখতে হবে, তা হল যেখানে রাম দরবারের ছবি রেখেছেন, সেখানে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর ছবি ছাড়া অন্য় কোনও ভগবানের ছবি রাখবেন না যেন!

Related Posts

Leave a Reply