May 18, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

ভিন্ন স্বাদে ইটালিয়ান চিকেন পারমেজান

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

সামগ্রী : হাড়ছাড়া মুরগির বুকের মাংস ২টি, ব্রেডক্রাম ১.৫ কাপ, পারমেজান চিজ ৩/৪ কাপ, ময়দা ১/২ কাপ, লবণ ১ চা চামচ/স্বাদ মতো, গোলমরিচ ১/২ চা চামচ, ডিম ২টি, অলিভ অয়েল পরিমাণ মতো (যত কম ব্যবহার করা যায়), মারিনারা সস (ইটালিয়ান সস), মোজারেলা চিজ ১ কাপ, পাস্তা, স্পেগেটি বা নুডলুস পরিমাণ মতো। 

পদ্ধতি :  প্রথমে মুরগি মাংসের টুকরো দুটি অর্ধেক করে কেটে নিন। এরপর মুরগির মাংসের টুকরো কিচেন হ্যামার বা ভারী কিছু দিয়ে পিটিয়ে চ্যাপ্টা করে নিন। একটি পাত্রে ময়দা, লবণ এবং গোল মরিচ মিশিয়ে নিন। আরেকটি পাত্রে ব্রেডক্রাম এবং ১/৪ কাপ পারমেজান চিজ ভাল করে মিশিয়ে নিন। আরেকটি পাত্রে ডিম ফেটে রাখুন। এখন মুরগির টুকরো প্রথমে ময়দায়, তারপর ডিমে এবং তারপর ব্রেডক্রামে জড়িয়ে ১৫ মিনিট রাখুন। 

একটি প্যানে মাঝারি আঁচে তেল গরম করতে দিন। তেল গরম হয়ে আসলে এতে মুরগির মাংস দিয়ে ২ মিনিট ভাজুন। এবার বেকিং ট্রেতে ভাজা মুরগির মাংসের উপর মারিনারা সস, মোজারেলা চিজের কুচি, পারমেজান চিজ কুচি দিয়ে দিন। ৩৫০ ডিগ্রি ফারেনহাইটে প্রিহিট ওভেনে এটি ২০-৩০ মিনিট বেক করুন। চিজ গলে নরম হয়ে আসলে নামিয়ে ফেলুন।পছন্দের পাস্তা অথবা স্প্যাগেটির সাথে পরিবেশন করুন মজাদার চিকেন পারমেজান।বাড়িতে অভেন না থাকলে পেনেই করতে পারবেন। সে ক্ষেত্রে সব রেডি করে প্যানে দিয়ে, চুলার আঁচ একদম কমিয়ে মাংস সেদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Related Posts

Leave a Reply