May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

এই পোশাক পড়ার অভ্যেস পাল্টালে কোনও দিন বাবা হতে পারবেন না!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ম্প্রতি হওয়ার একটি গবেষণায় দেখা গেছে যারা জাঙ্গিয়ার পরিবর্তে বক্সার পরেন, তাদের এমন সমস্য়া হওয়ার সম্ভাবনা কম থাকে। কারণ স্টাডিতে দেখা গেছে জাঙ্গিয়া পরাকালীন যৌনাঙ্গ এতটাই চেপে থাকে যে ঠিক মতো রক্তাচলাচল হতে পারে না। ফলে স্পার্মের “ডি এন এ” এত মাত্রায় ক্ষতিগ্রস্থ হয় যে স্পার্ম কাউন্ট কমতে শুরু করে। আর এমনটা যখন হয় স্বাভাবিকভাবেই বন্ধ্যাত্বের সম্ভাবনা উুঁকি মারতে শুরু করে। কিন্তু বক্সার পরলে রক্তাচলাচলে কোনও বাঁধার সৃষ্টি হয় না। সেই সঙ্গে স্পার্ম কাউন্ট কমে যাওয়ার আশঙ্কাও থাকে না। ফলে বাবা হওয়ার স্বপ্ন পূরণের পথে কোনও বাঁধা আসার সম্ভাবনা যায় কমে। তবে এক্ষেত্রেও একটি জিনিস মাথায় রাখতে হবে, তা হল ভুলেও বেশি টাইট বক্সার পরা চলবে না। আসলে এমনটা করলে স্পার্মের তেমন কোনও ক্ষতি না হলেও আরও নানাবিধ সমস্যা মাথা চাড়া দিয়ে উঠতে পারে। যেমন ধরুন… 
১. ইউরিনারি ট্রাক্ট ইনফেকশনে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়: খুব চাপা প্যান্টি পরলে গোপন অঙ্গে হওয়া ঘাম শুকিয়ে যাওয়ার সুযোগ পায় না। ফলে শরীরের এই অংশে ব্যাকটেরিয়াদের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করে। আর এমনটা বেশি সময় ধরে হতে থাকলে ইউরিনারি ট্রাক্ট ইনফেকশনের মতো জটিল সংক্রমণে আক্রান্ত হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। তাই সাবধান! 
২. পেটের রোগ দেখা দেয়: একেবারে ঠিক শুনেছেন, টাইট অন্তরবাস পরলে স্টামাকের উপর খুব চাপ পরে। ফলে অ্যাসিড রিফ্লাক্স হতে শুরু করে। আর এমনটা দীর্ঘ সময় হতে থাকলে ক্রনিত অম্বলের সমস্যায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা ১০০ শতাংশ বৃদ্ধি পায়। সেই সঙ্গে বদ হজমের মতো রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে। 
৩. সারা শরীরে রক্তচলাচল ব্যাহত হয়: বহুক্ষণ টাইট জাঙ্গিয়া পরে থাকলে কোমরের নিচের অংশে রক্তসরবারহ ঠিক মতো হতে পারে না। ফলে ধীরে ধীরে এই অংশের নার্ভের কর্মক্ষমতা কমতে শুরু করে। আর যদি ঠিক সময়ে ব্য়বস্থা না নেওয়া যায়, তাহলে এক সময়ে গিয়ে নার্ভগুলি প্রয়োজনীয় অক্সিজেন না পেয়ে মারা যায়। এবার বুঝতে পারছেন তো ঠিক ঠিক মাপের অন্তর্বাস না পরলে কতটা ক্ষতি হতে পারে। 
৪. ত্বকের রোগে আক্রান্ত হতে পারেন: চাপা আন্ডারওয়্যার পরলে সারাক্ষণ আন্ডার গার্মেন্টের কাপড়টা ত্বকে ঘষা খেতে থাকে। ফলে সংক্রমণ, অ্যালার্জি, চুলকানি সহ একাধিক ত্বকের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। আর যদি ঠিক সময়ে আন্ডাপ প্যান্ট বদলে ফেলা না যায়, তাহলে কিন্তু এই সব রোগের প্রকোপ আরও বৃদ্ধি পায়। তাই সুস্থ থাকতে আজই সঠিক মাপের আন্ডারওয়্যার কিনে আনুন, না হলে কিন্তু বিপদ! 
৫. ভ্যাজাইনাল ইনফেকশনে আক্রান্ত হওয়ার আশঙ্কা বাড়ে: খুব চাপা আন্ডারওয়্যার পরার অভ্যাস করলে এক সময়ে গিয়ে শরীরের বিশেষ কিছু অংশে মারাত্মক চুলকানি, সেই সঙ্গে ভ্যাজাইনায় বারং বার সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়। প্রসঙ্গত, টাইট আন্ডার গার্মেন্টস পরলে পুরুষদের মতো মহিলাদেরও গোপন অঙ্গে রক্ত সরবরাহ একেবারে কমে যায়। ফলে যা হওয়ার তাই হয়।
৬. যৌনাঙ্গে সংক্রমণের আশঙ্কা বাড়ে: শরীরের গোপন অঙ্গে ঠিক মতো বায়ু প্রবাহ না হলে ঘাম শুকনোর সুযোগ পায় না। ফলে ব্যাকটেরিয়াল ইনফেকশনে আক্রান্ত হওয়ার সম্ভবনা বৃদ্ধি পায়। প্রসঙ্গত, মহিলাদের ভ্যাজাইনা সংলগ্ন অংশে সংক্রমণ হওয়া কতটা ভয়ঙ্কর, তা নিশ্চয় আর আলাদ করে বলে দিতে হবে না। 

Related Posts

Leave a Reply