May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

‘বাহুবলীর’ শুধু নামই নয় এই তথ্য চমকে দেবার মত   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সিনেমাপ্রেমীদের মুখে এখন এটাই নাম, প্রভাস। শুধু ভারতেই নয়, পুরো বলিউড বিশ্বেই এখন তা খ্যাতি। “বাহুবলি”র এই তারকার সম্পর্কে অজানা কিছু কথা, অনেকের কাছে যা অজানা।

প্রভাস নামে পরিচিত হলেও তার আসল নামটি বেশ খটমট, ‘ভেঙ্কট সত্যনারায়ণ প্রভাস রাজু উপ্পালাপতি’। অভিনয়কে কেরিয়ার হিসেবে বেছে নিলেও ৩৫ বছর বয়সী প্রভাস রিয়েল লাইফে ইঞ্জিনিয়ার। হায়দরাবাদের শ্রী চৈতন্য কলেজ থেকে বি.টেক পাশ করেছিলেন।

ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি অথবা ব্যবসা করার পরিকল্পনা ছিল, কিন্তু হয়ে গেলেন সিনেমা সুপারস্টার। যদিও ফিল্মি দুনিয়ার সঙ্গে তার সম্পর্ক পুরানো। বাবা সূর্যনারায়ণ রাজু প্রযোজক। অন্যদিকে জ্যেঠা কৃষ্ণম রাজু ছিলেন তেলুগু অভিনেতা, তার হাত ধরেই অভিনয় জগতে পা রাখেন।

বর্তমানে তিনি দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার। ১৫ বছরের কেরিয়ারে একাধিক তেলুগু ছবিতে অভিনয় করেছেন। “অ্যাকশন জ্যাকসন” নামে হিন্দি ছবিতেও অভিনয় করেছিলেন। তবে বলিউডে জায়গা করে নিতে পারেননি।

এস এস রাজামৌলির সঙ্গে প্রথম কাজ করেছিলেন ২০০৫ সালে “ছত্রপতি” ছবিতে। তারপর “বাহুবলি” সিরিজ়ে অভিনয়ের অফার পান। পাঁচ বছরের জন্য “বাহুবলি” সিরিজ়ে চুক্তিবদ্ধ হন। এই সময় অন্য কোনও ছবিতে সই করেননি।

“বাহুবলি”তে অভিনয়ের পর বলিউড ছবিতে অফার পেলে না করে দেন। ১০ কোটি টাকার বিজ্ঞাপনেরও অফার ফিরিয়ে দিয়েছিলেন। “বাহুবলি” সিরিজ়ের জন্য কঠোর শারীরিক কসরত করতে হয়েছিল। ২২ কেজি ওজন কমিয়েছিলেন।

ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটানোর পর কঠিন ডায়েটে ছিলেন। কিন্তু তার ফাঁকে মাসে একটামাত্র দিন ইচ্ছে মতো খাওয়ার অনুমতি পেয়েছিলেন। সেদিন প্রভাস কী খেতেন শুনলে অবাক হয়ে যাবেন, ১৫ রকমের বিরিয়ানি। মাছ, চিকেন, মাটনসহ একাধিক ফ্লেভারের বিরিয়ানি থাকত মেনুতে।

“বাহুবলি”তে অভিনয় করার পর প্রায় ছ’হাজার বিয়ের প্রস্তাব পেয়েছেন। তবে বাবা মায়ের পছন্দের পাত্রীর সঙ্গে অ্যারেঞ্জড ম্যারেজ করতে চলেছেন প্রভাস। বই পড়তে ভালোবাসেন। অবসর সময়ে বই পড়া তার নেশা।

Related Posts

Leave a Reply