May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বিক্রি হচ্ছে মহিলাদের মোবাইল নম্বর

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

বিক্রি হচ্ছে মহিলাদের মোবাইল নম্বর! এমনকি, কোনও মহিলাকে কেমন দেখতে সেই মতো ধার্জ হয় দাম। ৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে মহিলাদের মোবাইল নম্বর। এমনটাই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মোবাইলের রিচার্জ দোকানগুলিতে। পুলিশের দাবি, এই নম্বরগুলি কিনে নেওয়ার পর চলে মহিলাদের উত্যক্ত পর্ব।

বিষয়টি দিনের পর দিন চলছিল সবার নজর এড়িয়ে। সম্প্রতি উত্তরপ্রদেশের অখিলেশ সরকার পুলিশের ২৪ ঘন্টার একটি হেল্পলাইন নম্বর চালু করে। এরপরেই বিষয়টি আসে পুলিশের নজরে। পুলিশ দেখে যে  ওই হেল্পলাইন নম্বরে সবচেয়ে বেশি অভিযোগ মহিলাদের থেকেই এসেছে। তাঁদের প্রত্যেকেরই অভিযোগ বিভিন্ন অজানা নম্বর থেকে তাঁদের কাছে ফোন আসছে এবং তাঁদের না না ভাবে উত্যক্ত বা বিরক্ত করা হচ্ছে। গত চার বছরে মোট ৬ লক্ষ অভিযোগ এই হেল্পলাইন নম্বরে এসেছে, এরমধ্যে ৯০ শতাংশই ফোনে উত্যক্ত করার অভিযোগ এসেছে।

ওই মহিলারা জানিয়েছেন, বেশিরভাগ ক্ষেত্রেই ‘হামে আপসে দোস্তি করনি হ্যায়’, বা ‘আই ওয়ান্ট টু মেক ফ্রেন্ডশিপ উইথ ইউ’ ধরনের কথা দিয়ে কথোপকথন শুরু হয়। পুলিশ জানিয়েছে, মূলত রিচার্জ সেন্টার থেকেই তাঁদের নম্বর উত্যক্তকারীদের হাতে পৌঁছে দেওয়া হয়। সুন্দরী হলে সেই মহিলার ফোন নম্বরের দাম উঠত ৫০০ টাকা, সাধারণ মানের দেখতে যাঁদের তাঁদের নম্বরের দাম উঠত ৫০ টাকা।

ইতিমধ্যে বিভিন্ন সূত্র ধরে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে রহস্যভেদ করতে চাইছেন পুলিশ আধিকারিকরা। ধৃতদের জেরা করে পুলিশ জানতে পেরেছে যে যেহেতু ফোন করা কোনও অপরাধ নয়, এমনকি, বেশ মজাও রয়েছে সেজন্যে অনেকেই এমন নম্বর কিনে ফোন করতে থাকে।  বেশিরভাগ সময় ওয়াটসঅ্যাপে অশ্লীল মেসেজও পাঠানো হত। যেহেতু এখনও এধরনের অপরাধের কোনও শাস্তি হয় না, তাই এই চক্র বন্ধ করতে শুধুমাত্র পুলিশের হুঁশিয়ারির ওপরই নির্ভর করতে হচ্ছে আম জনতাকে।

Related Posts

Leave a Reply