May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

প্রথম দেখা দিয়েই ‘ভিক্টরি সাইন’ গর্ভস্থ ভ্রুনের   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

খনো পৃথিবীর আলো দেখেনি। হার-জিত এসবের মানে বোঝাও অসম্ভব। অথচ মায়ের পেট থেকেই জয়সূচক চিহ্ন ‘ভিক্টোরি’ দেখাচ্ছে। যা দেখার পর শুধু হবু মা নয় আশ্চর্যচকিত চিকিৎসা কর্মীরাও। জেমা হাউস্টন (২১) নামে স্কটল্যান্ডের সন্তান-সম্ভবা মহিলা হাসপাতালে গিয়েছিলেন তার গর্ভের সন্তানের অবস্থা কী তা জানার জন্য। কিন্তু তার গর্ভের আল্ট্রাসাউন্ড স্ক্যান করার সময় তার ও হাসপাতালের কর্মীদের আক্কেল গুড়ুম হওয়ার মতো অবস্থা হলো। ফোরডি ভিডিও স্ক্যান করার সময় বাচ্চাটি ‘ভি’ বা বিজয় চিহ্ন দেখিয়ে দিয়েছে তাদেরকে!

ওই হাসপাতালের এক প্রশাসনিক কর্মী দৈনিক দ্য স্কটিশ সানকে বলেন, ‘বিষয়টি দেখে আমি বেশ আমোদিত এবং বিস্মিত হয়েছি।’ হাসপাতালের যে মহিলা কর্মী ওই আল্ট্রাসাউন্ড স্ক্যান করেছেন তিনি জানান, জেমার গর্ভের বাচ্চাটি প্রথম থেকেই আমাদের নানাভাবে ভড়কে দিচ্ছিলো। যতবার আমি তার গর্ভের স্ক্যান করেছি ততবারই আমি ভড়কে গেছি। কেননা একবারও বাচ্চাটিকে গর্ভের ভেতর সঠিক অবস্থানে দেখতে পাইনি আমি। এবং কোনবারই বাচ্চাটি আমাদের কাজে সহযোগিতা করেনি। যা আমাকে বেশ ভড়কে দিতো।

যত তাড়াতাড়ি তা সম্ভব মেয়ের সাক্ষাত চান তিনি। তবে সেজন্য অপেক্ষা করতে হবে আরো দু মাসের বেশি সময়। আগামী বছরের শুরুতেই জেমা কন্যা সন্তানের মা হবেন।

Related Posts

Leave a Reply