May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শ্রমিক স্বার্থে একই দিনে বেতনের মাস্টার স্ট্রোক মোদী সরকারের 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কই দিনে সারা দেশে বেতন দেওয়ার পরিকল্পনা করেছে কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার  শ্রমিক স্বার্থ সুনিশ্চিত করতে এমনই ঘোষণা করতে চলেছে। শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার জানিয়েছেন, আমরা সারা দেশে একই দিনে বেতন দেওয়ার কথা ভাবছি। যত দ্রুত সম্ভভ এই বিলটি আনা হবে।

নরেন্দ্র মোদী সরকার চিন্তাভাবনা শুরু করেছে শ্রমিকদের ভালো জীবন উপহার দিতে। বেশিরভাগ ক্ষে্ত্রেই শ্রমিকদের বেতন পেতে মাসের ১৫ তারিখ কেটে যায়। কিন্তু সারা দেশে যদি এক দিনে বেতন দেওয়া যায়, তাহলে সেই সংকট দূর হবে। তারপর শ্রমিকরাও নিশ্চিত হবেন তাঁদের বেতন প্রাপ্তির সময় নিয়ে।  সংসদে ইতিমধ্যে এই বেতন সংক্রান্ত বিল পাস হয়েছে। নিরাপত্তা, স্বাস্থ্য ও কর্মস্থানের অবস্থা খতিয়ে দেখেছে সরকার। এই বিলটি গত জুলাই মাসে পুজো হয়। এই বিলে ১৩টি শ্রম বিষয়ক াইনের কথা বলা হয়েছে। এবার এই বিলকে আইনে পরিণত করাই লক্ষ্য মোদী সরকারের।
এই বিল নিয়ে গাঙ্গোয়ার বলেন, ৪৪টি শ্রম আইনকে নতুনভাবে সাজিয়ে এই বিলে যুক্ত করা হয়েছে। প্রতিটি কর্মীর সুরক্ষা ও স্বাস্থের দিক খতিয়ে দেখা হচ্ছে। এই আইন এলে ৪৮ ঘণ্টার মধ্যে সব সমস্যার সমাধান হয়ে যাবে। শ্রমিকদের অবসরকালীন ভাতা তিন হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

Related Posts

Leave a Reply