May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

নিজের পায়ের চামড়া দিয়ে ব্যাগ বানাতে চান মহিলা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পৃথিবীর নানা মানুষের নানা মত। কিন্তু তাই বলে সব মতই যদি বাস্তবায়িত হতে থাকে তবে হতে পারে সমস্যা। কারণ ম্যাঞ্চেস্টারের বাসিন্দা এই মহিলার ইচ্ছা এমনই যা অদ্ভুত বলে মনে হতে পারে অনেকেরই।

জোয়ান নামে ম্যাঞ্চেস্টারবাসী এক মহিলা সিউপোর্টডটকম নামের একটি সাইটে দিয়েছেন এক আজগুবি বিজ্ঞাপন। এই ওয়েবসাইটটি গ্রাহকদের নানা রকমের চাহিদা পূরণ করতে সাহায্য করে। এখানে জোয়ান লেখেন তাঁর বয়স ৫৫ বছর এবং তিনি একজন এমন মানুষকে খুঁজছেন যিনি তাঁর একটি বিশেষ সাহায্য করতে পারবেন। জোয়ানের পেরিফেরাল আর্টেরিয়াল ডিজিজ নামে একটি রোগ আছে। সেই রোগের করালগ্রাসে খুব তাড়াতাড়িই তাঁর বাঁ পা–টি বাদ দেওয়ার প্রয়োজনও হতে পারে বলে জানান তিনি। এবং জানান যে তিনি চইছেন এমন একজনকে যিনি তাঁর বাঁ পায়ের চামড়া ব্যবহার করে তাঁর জন্য একটি ব্যাগ তৈরি করে দিতে পারবেন।

অবাক হওয়ার মত হলেও ইয়ার্কি নয়। জোয়ান সত্যিই চান তাঁর বাদ যাওয়া পায়ের চামড়া দিয়ে তৈরি করা হোক একটি সুন্দর ব্যাগ। ব্যাগ তৈরিতে চামড়ার ব্যবহার নিয়ে আলোচনা করতে করতে হঠাৎ করেই তাঁর মাথায় এই বুদ্ধি আসে। তিনি ডাক্তারদের সঙ্গে কথা বলে তাঁর বাদ যাওয়া পা–টি যাতে হাতে পেতে পারেন সেই চেষ্টা করছেন। এবং শুধু তাই নয়। রীতিমত একটা ব্যাগের ডিজাইন বানিয়েও দিয়েছেন জোয়ান। হ্যান্ডব্যাগটির যাবতীয় বর্ণনাও দিয়ে দিয়েছেন এবং ঠিক করে দিয়েছেন ব্যাগের কতখানি অংশে তাঁর পায়ের কতখানি চামড়া ব্যবহার করতে হবে।

অদ্ভুত এই ভাবনার কথা প্রকাশ করে জোয়ান এও জানিয়েছেন যে অনেকেই ভাবতে পারেন যে তিনি পাগল এবং তাঁর পরিকল্পনা খুবই নির্মম। কিন্তু তিনি চান তাঁর শরীরের একটি অঙ্গ পচে নষ্ট না হয়ে যাতে একটি সুন্দর জিনিসে পরিণত হতে পারে। তাঁর নিজের শরীর থেকে বাদ যাওয়া পা কীভাবে থাকবে তা নির্ধারণ করার অধিকার তাঁর আছে বলেই মনে করেন তিনি। যিনি তাঁর জন্য ব্যাগটি বানিয়ে দেবেন সেই কারিগরকে তিন হাজার পাউন্ড স্টারলিং দিতেও রাজি আছেন তিনি। এবং তিনি চান এই কাজটি গোপনে করা হোক‚ কারণ তাঁর পরিবারের সদস্যরা এই বিষয়ে তাঁকে সমর্থন করেননি। এবার এই আজগুবি ব্যাগটি শেষ পর্যন্ত তৈরি হয় কিনা তাই দেখার।

Related Posts

Leave a Reply