May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভাবা যায় ! রাতারাতি ৩০০ কোটির মালিক  হয়েও …

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রাতারাতি  যদি আপনার একাউন্টে জমা পড়ে ৩০০ কোটি টাকা, তাহলে আপনি কি করবেন বলুন তো ! নিশ্চই ভাববেন ভুল দেখছেন। এমনই অবস্থা হয়েছিল আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের বাসিন্দা রুথ বালুনের । গত সপ্তাহে হঠাৎ দেখলেন তার ব্যাংক অ্যাকাউন্টে অতিরিক্ত টাকা জমা হয়েছে। প্রথমে তিনি ভেবেছিলেন বড়দিন উপলক্ষে হয়তো উপহার পেয়েছেন। কিন্তু কিছুক্ষণ পর অর্থের পরিমাণ দেখে সেই ভুল ভাঙে তার।

রুথ বালুনের ব্যাংক অ্যাকউন্টে জমা হয়েছিল প্রায় তিন কোটি ৭০ লাখ ডলার। ভারতীয় তাকে প্রায় প্রায় ৩০০ কোটি টাকার সমান। অ্যাকাউন্টে এত টাকা দেখে তিনি গোটা ঘটনাটা তার স্বামীকে জানান। পরদিন রুথ বালুনের স্বামী লিগ্যেসি টেক্সাস নামের ব্যাংকটিতে ফোন করেন তাদেরকে ঘটনার কথা জানান।

রুথের স্বামীর কাছে ঘটনার বিস্তারিত শোনার পর ব্যাংকের পক্ষ থেকে ভুল স্বীকার করে ক্ষমা চাওয়া হয়। ব্যাংক কর্তৃপক্ষ বলছে, ম্যানুয়াল এন্ট্রি করতে ভুল হওয়াতেই বিশাল পরিমাণ ওই অর্থ রুথের অ্যাকাউন্টে জমা হয়েছে। বিষয়টি সম্পর্কে তারা অবগত ছিলেন না।

ব্যাংক কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, রুথ বালুন যদি ভুল না ধরতেন তাহলেও আমাদের হিসাবে বিষয়টা পরে ধরা পড়ত। ভুল স্বীকার করার পর রুথের অ্যাকাউন্ট থেকে সেই টাকা ফেরত নিয়ে নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। বিষয়টি ব্যাংককে অবহিত করার জন্য তাকে ধন্যবাদ জানানো হয়েছে।

Related Posts

Leave a Reply