May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

শেষে কিনা বিদ্যুৎ বিল বাড়াল বিড়াল!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

কেই বলে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো। বাড়ির মালিক দেদারছে বিদ্যুৎ ব্যবহার করেছেন। কিন্তু মাস শেষ যখন মালিকের কাছে বিশাল অঙ্কের বিদ্যুৎ বিল পাঠানো হয়েছে, তখন তিনি এর দায়ভার চাপিয়েছেন পোষা বিড়ালের ওপর। ঘটনাটি ঘটে রাশিয়ার বার্নায়ুল শহরে।
যিনি ঘটনাটি ঘটিয়েছেন তার নাম প্রকাশ না করে প্লাটুনেক পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন জানানো হয়েছে, গত মাসে ওই ব্যক্তির বাড়িতে আশি হাজার রুবল (ভারতীয় টাকায় প্রায় ৮০হাজার) বিদ্যুৎ বিল আসে। বিল দেখে ভড়কে যান বাড়ির মালিক। বিল পরিশোধ করতে অস্বীকৃতি জানান তিনি। বিল পরিশোধের নির্ধারিত সময় অতিক্রম হওয়ার পর বিদ্যুৎ বিভাগ তার নামে আইনি নোটিশ জারি করে। আদালতে ডাক পড়ে তার।
আদালতে বিচারকের সামনে দাঁড়িয়ে তিনি অবলীলায় দোষ চাপিয়ে দেন তার পোষা বিড়ালের ওপর। তিনি জানান, ‘বিড়ালটি রোজ ওই মিটারের ওপর দিয়ে ছাদে যেত। যাওয়ার সময় বিড়ালের পায়ে লেগে মিটারের তার ছিঁড়ে যায়। এবং এর ফলেই এত টাকা বিল এসেছে।’
অভিযুক্তের কথা শুনে তদন্তের নির্দেশ দেয় আদালত। তদন্তে আসল সত্য বেরিয়ে এসেছে। নির্দোষ প্রমাণিত হয়েছে বিড়াল। এখন মালিককে বিদ্যুৎ বিল বাবদ আশি হাজার রুবল এবং আদালতের ফি বাবদ দুই হাজার রুবল পরিশোধ করতে হয়।

Related Posts

Leave a Reply